Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

চট্টগ্রামে নব্য জেএমবির সামরিক কমান্ডার গ্রেপ্তার

২৯ ডিসেম্বর, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ
চট্টগ্রামে নব্য জেএমবির সামরিক কমান্ডার গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেট পুলিশ বক্সে বোমা হামলার ঘটনার মূল পরিকল্পনাকারী ও নব্য জেএমবির সামারিক শাখার প্রধান সেলিমকে (৩৩) গ্রেপ্তার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।

বুধবার (২৯ ডিসেম্বর) ভোরে আকবর শাহ থানার পোর্ট লিঙ্ক রোডের বাংলাবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সেলিম চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার জঙ্গল পদুয়া এলাকায় তরুলতা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মৃত আবু তালেবের ছেলে।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার ফারুক-উল- হক জানিয়েছেন, তাকে বুধবার সকালে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হলে চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত শুনানি শেষে তার বিরুদ্ধে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ জানায়, পুলিশ বক্সে বোমা হামলার মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে আদালতে ১৬৪ ধারায় দেওয়া ৯ জনের জবানবন্দিতে আটজনই জবানবন্দিতে হামলার মূল পরিকল্পনাকারী তথা মাস্টারমাইন্ড হিসেবে সেলিমের নাম উল্লেখ করেছে। জহির নামে একজন জবানবন্দিতে বলেছে, সে নব্য জেএমবির দাওয়াতি শাখার প্রধান আর সেলিম সামরিক শাখার প্রধান। সেই সূত্র ধরেই সেলিমকে ভোররাতে গ্রেফতার করা হয়।

২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণে পাঁচজন আহত হন। তাদের মধ্যে দুজন ট্রাফিক পুলিশের সদস্য, শিশু ও পথচারী যুবকও রয়েছেন। এ ঘটনায় ট্রাফিক পরিদর্শক অনিল বিকাশ চাকমা বাদি হয়ে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। মামলার পর এটি তদন্ত করছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এসআই সঞ্জয় গুহ।

ঘটনার পরদিন যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি কার্যক্রম নজরদারি সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ জানিয়েছিল- জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেছে। তবে কয়েকজনকে গ্রেপ্তারের পর কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা বলেছিলেন, এই হামলার পরিকল্পনা থেকে বাস্তবায়ন সবই নব্য জেএমবির। এর সঙ্গে আইএস’র সম্পৃক্ততার কোনো তথ্য পাওয়া যায়নি।

শেয়ার