Top
সর্বশেষ

ভুয়া মুক্তিযোদ্ধা টুকুর সনদ বাতিলের দাবি আ.লীগের

০৩ জানুয়ারি, ২০২২ ৪:২৩ অপরাহ্ণ
ভুয়া মুক্তিযোদ্ধা টুকুর সনদ বাতিলের দাবি আ.লীগের
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবি জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

রোববার সন্ধ্যায় জেলা শহরের এস এস রোডে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে নেতৃবৃন্দ বলেন, ইকবাল হাসান মাহমুদ টুকু মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকিস্তানের করাচিতে ছিলেন।

তিনি বাংলাদেশের কোথাও মুক্তিযুদ্ধ করেননি। তার বাবা আব্দুল্লাহ আল-মাহমুদ ছিলেন স্বাধীনতা বিরোধী শান্তি কমিটির নেতা। বিএনপি-জামায়াত রাজাকার জোট ক্ষমতায় থাকাকালীন দেশে অসংখ্য ভুয়া মুক্তিযোদ্ধা তৈরি করা হয়েছিল। সে সময় স্বাধীনতা বিরোধী এই ইকবাল হাসান মাহমুদ টুকুকেও মুক্তিযোদ্ধা বানানো হয়। নেতারা আরও বলেন, তিনি কোন সেক্টরে যুদ্ধ করেছে সেটা বলতে পারবেন না। সম্প্রতি যাচাই-বাছাইয়ের সময় তাকে ব্যাখ্যা দেওয়ার জন্য ডাকা হলেও তিনি হাজির হননি।

স্বাধীনতার পর থেকে জাগদল, জাতীয় পার্টি ও বিএনপিসহ একাধিক দলে যোগ দিয়ে সুবিধা ভোগ করেছেন। কখনও আওয়ামী লীগ করেননি। স্বাধীনতার পর থেকেই তিনি আওয়ামী লীগের বিরুদ্ধাচারণ করেছেন।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহ-সভাপতি বীর মুক্তিতযোদ্ধা আবু ইউসুফ সূর্য্য, বীর মুক্তিতযোদ্ধা আলহাজ অ্যাডভোকেট আব্দুর রহমান, অ্যাডভোকেট বিমল কুমার দাস, বীর মুক্তিতযোদ্ধা আলহাজ¦ ইসহাক আলী ও পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন প্রমূখ।

 

শেয়ার