Top
সর্বশেষ

ঢাবিতে চান্স পাওয়া সিরাজগঞ্জ সরকারি কলেজের ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা

০৪ জানুয়ারি, ২০২২ ৬:৩১ অপরাহ্ণ
ঢাবিতে চান্স পাওয়া সিরাজগঞ্জ সরকারি কলেজের ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তির সুযোগ পাওয়ায় সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগের ১৭ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে শহরের নর্থ টাউন রেস্টুরেন্টের হলরুমে শিক্ষার্থীদের সংবর্ধনা দেন ওই কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস। এ সময় শিক্ষার্থীদের হাতে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী একটি করে বই তুলে দেয়া হয়।

শিক্ষকের এমন উদ্যোগের প্রশংসা করে নিঝুম পারভিন সুমিয়া, জায়েদ আলম ও সাদমান সাকিবসহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, দীর্ঘ দেড় বছরের ম্যারাথনে সফল যোদ্ধা আমরা। এ যুদ্ধের স্বপ্নসারথী ছিলেন আমাদের শিক্ষকমন্ডলী। তাদের প্রচেষ্টা ও মা-বাবার দোয়াতেই আমরা আমাদের কাঙ্খিত সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছি।

সিরাজগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস বলেন, ২০১৮ সালে আমি এ কলেজে যোগ দিয়ে প্রথমেই শিক্ষার্থীদের প্রশ্ন করি, কে কে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাও। তখন সবাই একযোগে হাত তোলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেতে কীভাবে লেখাপড়া করতে হবে, সে বিষয়ে দিক নির্দেশনা দিয়ে আসছিলাম। শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দিয়েছিলাম, যারা ঢাবিতে চান্স পাবে, তারা যে যেখানেই থাকুক না কেন আমি তাদের সংবর্ধনা দেব। এবার ১৭ শিক্ষার্থী ঢাবিতে সুযোগ পেয়েছে। তাদের উৎসাহ দিতেই আজকের এ আয়োজন।

তিনি বলেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে এর আগে ৫/৭ জনের বেশি ঢাবিতে ভর্তির সুযোগ পায়নি। এবার ১৭ জন পেয়েছে। শুধু তাই নয় দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েও অধিকাংশ শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে বলেন তিনি।

শেয়ার