Top
সর্বশেষ

মাগুরায় শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জনজীবনে দূর্ভোগ বেড়েছে

০৪ জানুয়ারি, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
মাগুরায় শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জনজীবনে দূর্ভোগ বেড়েছে
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরা জেলার সদর, মহম্মদপুর, শালিখা ও শ্রীপুর উপজেলার সর্বত্র শীত ক্রমেই জেকে বসেছে। বইতে শুরু করেছে শীতের হিমেল হাওয়া। শীতের তীব্রতা বাড়ার পাশাপাশি বাড়তে শুরু করেছে কুয়াশাও। ফলে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত তীব্র শীতে কাঁপছে মাগুরা জেলার সকল মানুষ। নিম্ন আয়ের মানুষগুলো শীতের দাপটে যেতে পারছেন না কাজে। ফলে কর্মজীবনে বেড়েছে ভোগান্তি।

অন্যদিকে, জেলার হাসপ্তাল ওহ স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগে আক্রান্তের অধিকাংশই শিশু ও বয়স্ক। নিউমোনিয়া, শ্বাসকষ্ট, জ্বরসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ইতোমধ্যে অনেকেই চিকিৎসাধীন রয়েছে। আবার অনেকেই হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসা-বাড়িতে অবস্থান করছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত মেডিকেল অফিসার আল মুসতাকিম অর্থি জানান, হঠাৎ শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় বয়স্ক ও শিশুদের নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও জ্বরসহ অনেকেই হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন। ভর্তি যোগ্য রোগীদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। করোনা উপসর্গ রোগীদের করোনা পরীক্ষার পাশাপাশি আইসোলেশনে রাখা হচ্ছে।

এদিকে, শীত বাড়ার সঙ্গেই শীতের সাথে পাল্লা দিয়ে বেড়েছে গরম পোষাকের চাহিদা। নিম্ন আয়ের মানুষগুলো সাধ্যের মধ্যে বিভিন্ন ফুটপাত থেকেই কিনে নিচ্ছেন শীতের পোষাক।

শেয়ার