Top
সর্বশেষ

সোনাইমুড়ীতে ভোটকেন্দ্রের পাশ থেকে দেশীয় এলজি উদ্ধার

০৫ জানুয়ারি, ২০২২ ১:০১ অপরাহ্ণ
সোনাইমুড়ীতে ভোটকেন্দ্রের পাশ থেকে দেশীয় এলজি উদ্ধার
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের বাচারগাঁ ভোট কেন্দ্রের পশ্চিম পাশের ঝোপের ভিতর থেকে পরিত্যক্ত অবস্থায় দেশীয় তৈরি এলজি উদ্ধার করেছে পুলিশ।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল ইসলাম পিপিএম জানান, আজ সকাল পৌনে ১০ টায় উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের বাচারগাঁ ভোট কেন্দ্রের পশ্চিম পাশে শহীদুল ইসলামের বাড়ির পাশের ঝোপের ভিতর থেকে পরিত্যক্ত অবস্থায় দেশীয় তৈরি এলজি উদ্ধার করেছে পুলিশ।

উল্লেখ্য, পঞ্চম ধাপে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ১০ টি ও চাটখিল উপজেলার ৮ টি এবং বেগমগঞ্জ উপজেলার ১ টি সহ মোট ১৯ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে উৎসাহ উদ্দীপনার মধ্যে আজ ভোট গ্রহণ চলছে। এর মধ্যে ৮টি ইউনিয়নে ইভিএমে এবং ১১ টি ইউনিয়নে ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

জেলার সোনাইমুড়ী উপজেলার ১০টি ইউনিয়নের ১০০ টি, চাটখিল উপজেলার ৮টি ইউনিয়নের ৮০টি ও বেগমগঞ্জ উপজেলার ১ টি ইউনিয়নের ৯ টি কেন্দ্র সহ মোট ১৮৯ টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতোমধ্যে আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। ভোট গ্রহণের সকল সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। যথারীতি আজ সকালে প্রতিটি কেন্দ্রে পাঠানো ব্যালট পেপার পাঠানো হয়েছে।

সোনাইমুড়ী উপজেলায় ১০ টি ইউনিয়নের ১০০ টি ভোট কেন্দ্রের ৬১৫ টি বুথে ১ লক্ষ ২১ হাজার ৫১৭ জন পুরুষ ভোটার এবং ১ লক্ষ ১৪ হাজার ২১৬ জন মহিলা ভোটার সহ মোট ২ লক্ষ ৩৫ হাজার ৭৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে, চাটখিল উপজেলায় ৮ টি ইউনিয়নে ৮০ টি কেন্দ্রের ৩৮৪ টি বুথে ৭৩ হাজার ৪৬২ জন পুরুষ ভোটার ও ৭০ হাজার ৫৭২ জন মহিলা ভোটার সহ মোট ১ লক্ষ ৪৪ হাজার ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এছাড়া, বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে ৯ টি কেন্দ্রে ১১ হাজার ২০৬ জন পুরুষ ভোটার এবং ১০ হাজার ৫৫০ জন মহিলা ভোটার সহ মোট ২১ হাজার ২৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল ইসলাম পিপিএম বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় মোট ১১১১ জন পুলিশ অফিসার ফোর্স মোতায়েন করা হয়েছে । পাশাপাশি আনসার, র‍্যাব এবং বিজিবির সদস্য একযোগে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। এছাড়া, নির্বাচন ডিউটিতে বডি ওর্ন ক্যামেরা ব্যবহার করা হচ্ছে।

শেয়ার