Top

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী আজিজ গ্রেপ্তার

১২ জানুয়ারি, ২০২২ ৭:০০ অপরাহ্ণ
চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী আজিজ গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের রাউজান উপজেলার আজিজ বাহিনীর প্রধান আজিজ উদ্দীন ইমুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ৫টি হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে নগরীর আকবরশাহ থানার একে খান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার গণমাধ্যমে এসব তথ্য জানান।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, ২০১৫ সালে চট্টগ্রামের রাউজান থানার চারাবটতল এলাকায় যুবলীগ কর্মী শহিদুল আলমকে গুলি করে হত্যার ঘটনায় রাউজান থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রধান আসামি আজিজ উদ্দিন কৌশলে বিদেশে পালিয়ে যায়। বিদেশে অবস্থান করে সে দেশে তার বাহিনী পরিচালনা করত।

তিনি জানান, র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে ব্যাপক গোয়েন্দা নজরদারি, আধুনিক ও তথ্য প্রযুক্তি ব্যবহার অব্যাহত রাখে। একপর্যায় র‌্যাব জানতে পারে মামলার পলাতক এক নম্বর আসামি আজিজ উদ্দিন চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার একে খান এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার অভিযান পরিচালনা করে আজিজকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিজ শহিদুল হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে রাউজান থানায় ৫টি হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শহিদুলকে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার