Top

ধুনটে মাদরাসা শিক্ষককে হত্যা চেষ্টার অভিযোগ

১৬ জানুয়ারি, ২০২২ ৬:১৪ অপরাহ্ণ
ধুনটে মাদরাসা শিক্ষককে হত্যা চেষ্টার অভিযোগ
জাহিদুল ইসলাম জাহিদ, ধুনট (বগুড়া) :

জমিজমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় সওকত হোসেন (২২) নামে মাদরাসার এক শিক্ষককে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে কৃষক পরিবারের বিরুদ্ধে। সওকত হোসেন উপজেলার গোবিন্দপুর গ্রামের খোদা বক্স সেখের ছেলে।

এ ঘটনায় মাদরাসা শিক্ষকের বাবা খোদা বক্স সেখ বাদি হয়ে রোববার সকালের দিকেধুনট থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। ওই অভিযোগে একই গ্রামের আশাদুল ইসলাম ও তার ছেলে সহ ৬ জনকে আসামী করা হয়েছে। থানায় অভিযোগের পর চরম নিরাপত্তাহীনতার মাঝে রয়েছে খোদা বক্সের পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, সওকত হোসেন ঢাকায় একটি মাদরাসার শিক্ষকতা করেন। পারিবারিক কাজে ছুটি নিয়ে এক সপ্তাহ আগে বাড়িতে এসেছেন। এ অবস্থায় জমিজমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে আশাদুল ইসলাম ও তার লোকজন ৮ জানুয়ারী রাত সাড়ে ৯টার দিকে বাড়ির পাশে রাস্তায় পিটিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় সওকতের চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে পৌছে সওকতকে উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা দিয়েছে।

এ বিষয়ে খোদা বক্স সেখ বলেন, থানায় অভিযোগের পর আশাদুল ক্ষুব্ধ হয়ে আমার পরিবারের লোকজনকে বাড়ি থেকে বের হতে দিচ্ছে না। ফলে পরিবার পরিজন ও গবাদিপশু নিয়ে নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে দূর্বিষহ জীবনযাপন করছি। এর আগে ২০২১ সালের ১৯ এপ্রিল আশাদুল ও তার লোকজন হামলা চালিয়ে আমার বাড়িঘর
ভাঙচুর করেছিল।

এ বিষয়ে আশাদুল ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে সওকত হোসেনের সাথে কথা কাটাকটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। ধুনট থানার এসআই রিপন মিয়া বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার