Top

নোয়াখালীতে এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে তিন গুণ

১৮ জানুয়ারি, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ
নোয়াখালীতে এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে তিন গুণ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীতে করোনা সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত এক সপ্তাহের ব্যবধানে এ জেলায় করোনার সংক্রমণ বেড়েছে তিন গুণ। কিন্তু এর ফলেও সচেতন হচ্ছে না লোকজন, সংক্রমণ বাড়লেও সচেতনতা বাড়ছে না মানুষের। গত ২৪ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩১জন, যা গত বুধবারে আক্রান্ত ছিলো ৯জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২১হাজার ১০৮জনে। নতুন সনাক্তের হার শতকরা ৮ দশমিক ৯৬ভাগ।

মঙ্গলবার দুপুরে করোনার তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

জেলা শহর মাইজদী ঘুরে দেখা গেছে কাঁচা বাজার, শপিংমল, মার্কেট, ফুটপাত, সড়ক ও পার্কে মানুষের ব্যপক ভিড় রয়েছে। গণপরিবহনগুলোতেও যাত্রীদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। দোকান পাটগুলোতে পণ্যক্রয়ের সময় মানা হচ্ছে না সামাজিক দুরত্ব। স্বাস্থ্যবিধি না মেনে পার্ক ও সড়কের পাশের ভ্রাম্যমাণ দোকানগুলোতে আড্ডায় মেতে উঠেছেন অনেকেই। এতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণের ঝুঁকি।

সিভিল সার্জন বলেন, সবশেষ ৩৪৬টি নমুনা পরীক্ষা করে জেলার সদর উপজেলায় ৮, হাতিয়ায় ১, বেগমগঞ্জে ১৪, সোনাইমুড়ীতে ৪, সেনবাগে ৩ ও কবিরহাটে ১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ঘন্টায় সুস্থ হয়েছেন ৭জন। জেলায় মোট মারা গেছেন ২২৭জন রোগি। আইসোলেশনে রয়েছেন ৮৬৩ এবং কোভিড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১জন রোগি।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থবিধি মেনে চলতে হবে। ঘরের বাইর হলে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। সংক্রমণ এড়াতে গনজামায়েত ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

শেয়ার