Top

সিরাজগঞ্জের পঙ্গু বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি মমিন মণ্ডল

১৯ জানুয়ারি, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জের পঙ্গু বৃদ্ধার দায়িত্ব নিলেন এমপি মমিন মণ্ডল
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চর জাজুরিয়া গ্রামের মোরশেদা খানম পিংকুল (৬০) নামের পঙ্গু বৃদ্ধার প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল। ইতিমধ্যে চৌহালী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাধ্যমে তিনি ওই বৃদ্ধার খোঁজ- খবর নিয়েছেন।

এমপি মমিন মণ্ডলের ব্যক্তিগত সহকারী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, আগামীকাল ২০ জানুয়ারি তিনি চৌহালী এসে ওই বৃদ্ধাকে প্রয়োজনীয় সহযোগীতা করার আশাবাদ ব্যক্ত করেছেন।

তাজ উদ্দিন আহমেদ আরো বলেন, মোরশেদা খানম পিংকুলের কথা আগে থেকে জানলেও তিনি এতটা অসুস্থ ও অসহায় অবস্থায় ঝুঁপড়িতে বাস করছেন এটি জানা ছিল না। বিভিন্ন গণমাধ্যমে “ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুঁপড়িতে” শিরোনামে সংবাদ প্রকাশের পর স্থানীয় সংসদ সদস্যের তা দৃষ্টিগোচর হলেও ঢাকায় অবস্থানের কারণে ২০ জানুয়ারি চৌহালী এসে তিনি ওই বৃদ্ধাকে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

এর আগে ওই বৃদ্ধার সার্বিক দায়িত্ব নেয়ার ঘোষণা দেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম। উল্লেখ্য, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে মোরশেদা খানম পিংকুল এক সময় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। এছাড়াও আনসার ভিডিপির দলপতির
দায়িত্বও পালন করেছেন তিনি। সর্বনাশা যমুনার ভাঙনে বসত-ভিটা সব হারিয়ে বর্তমানে নিঃস্ব হয়ে অবস্থায় বেঁচে আছেন।

মোরশেদার একমাত্র ছেলে হাউজিং ইলেকট্রিক ঠিকাদার সুহাদ হোসেন খান ঢাকার ফার্মগেইট এলাকায় একটি ফ্লাটে স্বাচ্ছন্দে বসবাস করলেও দীর্ঘ ৮ বছরে বৃদ্ধা মায়ের কোন খোঁজ-খবর নেয়নি।

এমতাবস্থায় শোকে ও দুঃখে অন্ধ ও পঙ্গু হয়ে মোরশেদা চর জাজুয়রিয়া গ্রামের মৃত মুন্না খান নামে এক ব্যক্তির বাড়িতে ঝুঁপড়ি ঘরে বসবাস করছেন। অসহায় ও অভাবী ওই পরিবারই তার ভরণ-পোষণ করছেন।

 

শেয়ার