Top
সর্বশেষ

কালমেঘা ইউনিয়নের প্রতিটি বাজার সিসি ক্যামেরার আওতায়

২৭ জানুয়ারি, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
কালমেঘা ইউনিয়নের প্রতিটি বাজার সিসি ক্যামেরার আওতায়
বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটার কালমেঘা ইউনিয়নের প্রতিটি বাজার সি সি ক্যামেরার আওতায় আনা হয়েছে। কালমেঘা ইউনিয়ন পরিষদের অর্থায়নে এ সিসি ক্যামেরা আওতায় এনে শুভ উদ্বোধন করেন, অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) তোফায়েল হোসেন সরকার।

বৃহস্পতিবার বেলা ১১ টায় কালমেঘা ইউনিয়নের অপরাধ নির্মূল করার লক্ষ্যে এ উদ্যোগ নেন, ইউপি চেয়ারম্যান গোলাম নাসির।

এসময় উপস্থিত ছিলেন, পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ ওসি আবুল বাশার সহ ইউনিয়নের ইউপি সদস্য, মোঃ মোস্তফা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেনসহ স্থানীয়রা।

এ সময় প্রধান অতিথি, অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) তোফায়েল হোসেন সরকার বলেন, বাজারের প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান তথা দোকানে এবং দোকান সংলগ্ন গলিতে সুবিধাজনক স্থানে সিসি ক্যামেরায় আওতায় আনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অপরাধ নিয়ন্ত্রণে তথ্য প্রযুক্তির সুবিধার মধ্যে সিসিটিভি ক্যামেরার কার্যকারিতা পরীক্ষিত। ইউনিয়ন চেয়ারম্যান স্থানীয় ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে তাদের নিরাপত্তার কথা চিন্তা করে হাট ও বাজারগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে। তাতে স্বতঃস্ফূর্ত সহযোগিতাও মিলছে। ইউনিয়নের প্রতিটি গুরুত্বপূর্ণ হাট ও বাজারগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনবহুল এসব হাট-বাজারে অপরাধ কর্মকাণ্ড অনেক কমে যাবে বলে তিনি মনে করেন।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে এবং অপরাধীদের অল্প সময়ে শনাক্ত করতে হাট-বাজারে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) স্থাপন করা হয়েছে। কালমেঘা কামার হাট বাজারে আনুষ্ঠানিকভাবে সিসি ক্যামেরা স্থাপনের পরে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার বলেন, কালমেঘা বাজার সম্পূর্ণ সিসি ক্যামেরার আওতায় আনা হলো। এতে করে এসব বাজারের দোকানদার ব্যবসায়ীরা ও বাইরের এলাকা থেকে হাটে আসা ব্যবসায়ী, ক্রেতা বিক্রেতারা নিরাপত্তা বোধ করবেন। তিনি আরো, সিসি ক্যামেরা স্থাপনের ফলে বিশাল এই হাটের পুরোটাই আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে থাকবে। ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌঁছতে পারবে।

কালমেঘা ইউপি চেয়ারম্যান গোলাম নাসির বলেন, অনেক সময় সঠিক প্রমাণের অভাবে প্রকৃত অপরাধীরা পার পেয়ে যায়। এখন প্রকৃত অপরাধীকে শনাক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীর আর বেগ পেতে হবে না। সে লক্ষ্যে প্রতিটি বাজারে সিসি ক্যামেরার আওতায় এ উদ্যোগ নিয়েছেন তিনি।

শেয়ার