Top
সর্বশেষ

মানিকগঞ্জে গৃহবধু হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

২৭ জানুয়ারি, ২০২২ ৮:২৩ অপরাহ্ণ
মানিকগঞ্জে গৃহবধু হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড
মানিকগঞ্জ প্রতিনিধি :

গৃহবধু সালেহা আক্তার হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড এবং দশ হাজার টাকা অর্থদন্ড সেই সাথে অনাদায়ে দুই মাসের কারাদন্ড দিয়েছেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামীর অনুপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

এদিকে দন্ডপ্রাপ্ত আসামী রেজাউল মন্ডলের বাড়ি মানিকগঞ্জের শিবালয় উপজেলাস্থ নিহালপুর গ্রামে। তিনি আরিচা ফেরি ঘাটে চা-পানের দোকান করতেন বলে জানা গেছে।

অপরদিকে আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ১ অক্টোবর মধ্যরাতে পরকীয়ার সর্ম্পকের কারণে মোবাইল ফোনের মাধ্যমে গৃহবধু সালেহা আক্তারকে ডেকে নিয়ে যায় আসামী রেজাউল মন্ডল। ওই রাতেই সালেহার সাথে রেজাউল মন্ডলের মনোমালিন্য ও কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে রেজাউল সালেহাকে শাড়ীর আচঁল গলায় পেচিয়ে শ্বাসরোধ পূর্বক হত্যা করে পালিয়ে যায়। পরবর্তীতে ২ অক্টোবর রেজাউল মন্ডলকে আসামী করে শিবালয় থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই ইসমাইল হোসেন।

মামলার তদন্ত শেষে ২০১২ সালের ২৮ ফেব্রুয়ারী আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমান। মামলায় মোট ১৯ জনের স্বাক্ষীর মধ্যে ১৩ জনের স্বাক্ষ্য গ্রহন করা হয়।

আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এই রায় প্রদান করেন। এসময় আসামীকে গ্রেপ্তার করে সাজা কার্যকর করার নিদের্শও দিয়েছেন বিচারক।

এপিপি নিরঞ্জন বসাক রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এবং আসামীপক্ষের আইনজীবি হিসেবে ছিলেন সাখাওয়াৎ হোসাইন খান।

শেয়ার