Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৪৩৮ জন

২৮ জানুয়ারি, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত ৪৩৮ জন
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্তের হার প্রতিদিন বেরেই চলছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ৮ জেলায় ৯৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৩৮ জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে।

এর মধ্যে রংপুরে ১১৯ জন, দিনাজপুুরে ১১০ জন, নীলফামারীতে ৪৫ জন, ঠাকুরগাঁয় ৫৬ জন, গাইবান্ধায় ৩২ জন, লালমনিরহাটে ২৩ জন, পঞ্চগড়ে ৩১ জন এবং কুড়িগ্রাম জেলায় ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৬২ জন।

এ নিয়ে বিভাগে ৩ লাখ ১৬ হাজার ৫৭৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৮ হাাজার ৩৫১ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১ হাজার ২শ’ ৫৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৪৭৫ জন। সংক্রমনের হার দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৪৫ শতাংশ।

মোট সংক্রমনের হার ১৮ দশমিক ৪৩ শতাংশ। সুস্থতার হার ৯৩ দশমিক ৮২ শতাংশ এবং মৃত্যুর হার ২ দশমিক ১৫ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু জাকিরুল ইসলাম শুক্রবার বিকেলে জানান, দিনাজপুর জেলায় ১৫ হাজার ৬শ ৯৩ জন আক্রান্ত ও ৩৩৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৩ হাজার ২শ ২৭ জন আক্রান্ত ও ২৯৪ জনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ২০ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় ৫ হাজার ৬৯ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নীলফামারী জেলায় ৪ হাজার ৭শ ৩৪ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৭শ ৩২ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে। লালমনিরহাট জেলায় ২ হাজার ৮শ ৯৪ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় জেলায় ৩ হাজার ৯শ’ ৮২ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

 

 

 

 

শেয়ার