Top
সর্বশেষ

সাংবাদিক সোহাগের চেষ্টায় বৃদ্ধ পেলেন নতুন রিকশা

২৯ জানুয়ারি, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
সাংবাদিক সোহাগের চেষ্টায় বৃদ্ধ পেলেন নতুন রিকশা

চোখে-মুখে বিষণ্নতার ছাপ। পায়ে জুতা নেই, পরনের শার্টটিও ছেঁড়াফাটা। ভাঙাচোরা পুরনো একটি রিকশা নিয়ে ছুটে এলেন ষাটোর্ধ্ব বৃদ্ধ আবু কালাম। রিকশার হাল দেখে দ্বিধায় পড়েন যাত্রী মাহাবুর আলম সোহাগ। তবে বৃদ্ধের করুণ চাহুনিতে আবেগতাড়িত হয়ে সেই ভাঙাচোরা রিকশাতেই উঠে বসেন তিনি। দীর্ঘ সময় অপেক্ষার পর যাত্রী পেয়ে যেন প্রাণ ফিরে পান আবু কালাম! এরপর গন্তব্যে গিয়ে ভাড়ার সঙ্গে বাড়তি টাকা পেয়ে আনন্দে তার চোখ দিয়ে অশ্রু গড়ানোর মতো অবস্থা।

ঘটনাটি গত ৯ জানুয়ারি দুপুরের। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের সুহিলপুর বাজার এলাকায় রিকশা চালান তিনি। তার বাড়ি এই ইউনিয়নে উত্তর সুহিলপুর গ্রামে। মূলত ভাঙাচোরা রিকশা আর বয়স্ক চালক হওয়ায় অনেক যাত্রী আবু কালামের রিকশায় উঠতে চান না। তবে এবার বিষণ্নতা কাটিয়ে হাসি ফুটেছে আবু কালামের মুখে। ব্যাটারিচালিত নতুন রিকশা উপহার পেয়েছেন তিনি।

ছেঁড়াফাটা শার্ট পরে খালি পায়ে প্যাডেল ঘুরাচ্ছেন আবু কালাম- এমন একটি ভিডিও নিজের ফেসবুক আইডিতে গত ৯ জানুয়ারি পোস্ট করেন দেশের গণমাধ্যমকর্মী মাহাবুর আলম সোহাগ। ভিডিওর বর্ণনায় বৃদ্ধ আবু কালামের করুণ দশা তুলে ধরে তাকে একটি নতুন রিকশা দেয়ার জন্য হৃদয়বানদের সহযোগিতা চান তিনি। দেশ-বিদেশের অনেক হৃদয়বান মানুষ তাতে সাড়াও দেন। আবু কালামকে নতুন রিকশা উপহার দেওয়ার জন্য সাংবাদিক সোহাগের কাছে অর্থ সহায়তা পাঠান তারা।

শুক্রবার (২৮ জানুয়ারি) দুপুরে বৃদ্ধ আবু কালামের কাছে তার জন্য কেনা নতুন একটি ব্যাটারিচালিত অটোরিকশা তুলে দেয়া হয়। এ সময় সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ ভূঁইয়া, সাংবাদিক মাহাবুর আলম সোহাগ, সাংবাদিক ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি আজিজুল সঞ্চয়, সাংবাদিক আবুল হাসনাত মো. রাফি এবং গণমাধ্যমকর্মী মেহেদী নূর পরশসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নতুন রিকশা পেয়ে আপ্লুত আবু কালাম বলেন, আগে ভাঙাচোরা হওয়ায় আমার রিকশায় যাত্রীরা উঠতে চাইত না। এখন আমার রিকশায় সবাই উঠবে। সবার কাছে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।

শেয়ার