Top
সর্বশেষ

সাদুল্লাপুরে কাল সোমবার ৭৯টি কেন্দ্রে ভোট হবে ইভিএম এ

৩০ জানুয়ারি, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
সাদুল্লাপুরে কাল সোমবার ৭৯টি কেন্দ্রে ভোট হবে ইভিএম এ
মোস্তফা আবু বক্কর সিদ্দিক আলম, গাইবান্ধা :

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৮ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার। এবার আট ইউপির ৭৯টি কেন্দ্রেই ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটগ্রহণের জন্য রবিবার দুপুর ১২টায় সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয় ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সরঞ্জাম। প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা।

এরআগে, সকাল সাড়ে ১০টার দিকে সাদুল্লাপুর বহুমুখি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ভোট কেন্দ্রের দায়িত্বরত আইনশৃঙ্খলাবাহীনির সদস্যদের নিয়ে ব্রিফিং করেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম পিপিএম (সেবা)। এসময় বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. রোকসানা বেগম ও সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার।

আট ইউপিতে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতির কথা জানিয়ে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, প্রতিটি ভোটকেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবে ৪ থেকে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব, পুলিশ ও
আনসারসহ বিপুল সংখ্যক আইনশৃংঙ্খলাবাহীনি এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

যে আট ইউপিতে ভোট হচ্ছে, রসুলপুর, নলডাঙ্গা, দামোদারপুর, ফরিদপুর, ধাপেরহাট, ইদিলপুর, ভাতগ্রাম ও খোর্দ্দকোমরপুর ইউনিয়ন। এসব ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৫৯ জন প্রার্থী। এছাড়া সাধারণ সদস্য (মেম্বার) পদে ৬১৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে আট ইউনিয়নের ১ লাখ ৭১ হাজার ৫৭২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৫ হাজার ৪১ জন ও নারী ভোটার ৮৬ হাজার ৫৩১ জন।

শেয়ার