Top
সর্বশেষ

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের বাড়িতে হামলা

০১ ফেব্রুয়ারি, ২০২২ ৪:০৭ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের বাড়িতে হামলা
এ.এস.এম.নাসিম, নোয়াখালী :

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বাড়িতে কাদের মির্জার সমর্থক চেয়ারম্যান প্রার্থীর অনুসারীদের হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম শাহিন চৌধুরী বাংলাবাজারে তার নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী শাহিন।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান পদে প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর হতে নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা কুরুচি ও বিষোদগার মূলক ব্যক্তিগত আক্রমণ করে বিভিন্ন স্থানে বক্তব্য দিচ্ছেন। তিনি নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে সুষ্ঠু ভোটগ্রহণের পরিবেশ ক্রমান্বয়ে অস্থিতিশীল ও ঘোলাটে করছেন। সোমবার বিকেলে তার (শাহিন) নারী কর্মী ও ১ নম্বর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের নেত্রী শাহেনা আক্তারের বাড়িতে আব্দুল কাদের মির্জা সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলীর নেতৃত্বে তার অনুসারীরা অতর্কিতে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। হামলাকারীরা শাহেদার প্রবাসী স্বামী মিজানুর রহমান ও তার বৃদ্ধা মাকে মারধর করে এবং ঘরের আসবাবপত্র ভাঙচুর করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে।

ঘটনার পর খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও হামলাকারীদের কারো বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ ঘটনায় তিনটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন তিনি।

আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে আশঙ্কা প্রকাশ করে নজরুল ইসলাম চৌধুরী আরও বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে আব্দুল কাদের মির্জা সমর্থিত প্রার্থী আইয়ুব আলী পক্ষে বহিরাগত সন্ত্রাসী অস্ত্রধারীরা প্রতিনিয়ত এলাকায় এসে মহড়া দিচ্ছে এবং তার কর্মীদেরকে নানা হুমকি ধমকি দিচ্ছে তিনি এসব বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন ফল পাননি। তাই নির্বাচনের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার জন্য তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান।

অভিযোগের বিষয়ে মির্জা সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বলেন, সোমবার বিকেলে তার কিছু নারী কর্মী তিন নম্বর ওয়ার্ডের হিন্দু অধ্যুষিত এলাকায় নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে এক নম্বর ওয়ার্ডে শাহেদা আক্তারের স্বামী মিজানুর রহমান ও তার ভাই কচি তাদের ওপর হামলা চালায়। সময় খবর পেয়ে তিনিসহ তার অনুসারীরা ঘটনাস্থলে যান। এ সময় তার সঙ্গে থাকা অনুসারীরা ধাওয়া করলে হামলাকারীরা বাড়িতে ঢুকে যায়। এরপর তারা নিজেরাই নিজেদের ঘরে ভাঙচুর করে এখন অপপ্রচার চালাচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ রোমন বলেন, মৌখিকভাবে ঘটনাটি জানার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ করা হয়নি।

শেয়ার