Top
সর্বশেষ

কোম্পানীগঞ্জে দুই প্রার্থীর পাল্টাপাল্টি মিছিলে ধস্তাধ্বস্তিতে ৭ পুলিশসহ আহত ১১

০৩ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৩৪ পূর্বাহ্ণ
কোম্পানীগঞ্জে দুই প্রার্থীর পাল্টাপাল্টি মিছিলে ধস্তাধ্বস্তিতে ৭ পুলিশসহ আহত ১১
নোয়াখালী প্রতিনিধিঃ :

ভোটের দিন যতই এগিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে  নোয়াখালীর কোম্পানীগঞ্জে । দুই সহোদর বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও মেয়র কাদের মির্জার প্রার্থীদের মুখোমুখি অবস্থানে ইউনিয়নগুলোতে প্রায়শই ঘটছে বিচ্ছিন্ন ঘটনা।

ওবায়দুল কাদের এর তিন ভাগ্নের বিরুদ্ধ মেয়র কাদের মির্জার তিন প্রার্থী দেয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

সর্বশেষ দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিলে সৃষ্ট উত্তেজনায় পুলিশ বাধা দেয়। এসময় মিছিলকারীদের সাথে ধস্তাধস্তিতে ওসিসহ ৭পুলিশ সদস্য ও উভয় পক্ষের আরও ৪ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মেয়র মির্জার ছেলে মির্জা মাসরুর কাদের তাশিক রয়েছে।  বুধবার রাতে রামপুর ইউনিয়নের বামনি বাজারে এ ঘটনা ঘটেছে।

আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, কোম্পানীগঞ্জ থানার  ওসি মো. সাজ্জাদ রোমন, এসআই মো. আবদুল আউয়াল সুমন, মো. আবদুল মোমেন, কনস্টেবল মো. আলমগীর হোসেন, মো. তানভীর আহাম্মেদ, উথোয়াই চিং রোয়াজা ও বিধান দেবনাথ। তাদেরকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, বুধবার দুপুরে বসুরহাট একটি কুলখানি অনুষ্ঠানে আবদুল কাদের মির্জার হাতে শারীরিক লাঞ্ছিত হন রামপুর ইউপির সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আনছার উল্যা। এ ঘটনার প্রতিবাদে রাতে বামনি বাজারে ঝাড়ু মিছিল করেন কাদের মির্জার প্রতিপক্ষ প্রার্থী ও ভাগ্নে সিরাজিস সালেকিন রিমনের সমর্থক ও স্থানীয়রা। পরে কাদের মির্জার ছেলে মির্জা মাসরুর কাদের তাশিকের নেতৃত্বে তাদের প্রার্থী ইকবাল বাহার চৌধুরী সমর্থকরা পাল্টা মিছিল বের করে। মিছিলটি স্কুল গেইটে আসলে উভয় পক্ষ মুখোমুখি হলে উত্তেজনা দেখা দেয় ও হাতাহাতি শুরু হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে ৭পুলিশসহ অন্তত ১১জন আহত হয়।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, উভয় পক্ষের পাল্টাপাল্টি মিছিলকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করার চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। এসময় মিছিলকারীরা পুলিশের ওপর হামলা চালায়। পরে ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ ফোর্স পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তিনি আরও বলেন, পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় ১৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১০০-১৫০ জনকে আসামি করে পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে।

উল্লেখ, আগামি ৭ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জের ৮টি ইউনিয়নের  ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল থাকায় কোনো পক্ষকেই নৌকা প্রতীক দেওয়া হয়নি।

শেয়ার