Top
সর্বশেষ

অস্থির চালের বাজার বাজার মনিটরিংয়ে লক্ষ্মীপুর খাদ্য বিভাগ

০৩ ফেব্রুয়ারি, ২০২২ ৬:৫০ অপরাহ্ণ
অস্থির চালের বাজার বাজার মনিটরিংয়ে লক্ষ্মীপুর খাদ্য বিভাগ
আলমগীর হোসেন, লক্ষ্মীপুর :

খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণসহ চালের বাজারমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে অস্থির চালের বাজার মনিটরিং শুরু করেছে লক্ষ্মীপুর জেলা খাদ্য বিভাগ। বৃহস্পতিবার ( ৩ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর পৌর শহরের থানা রোড চাল বাজার আড়ৎদার মজুরদারদের গোডাউন পরিদর্শন করেন লক্ষ্মীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রণক মংখ্যাই। এসময় উপস্থিত ছিলেন খাদ্য পরিদর্শক তানিয়া সুলতানা, মোসলেহ উদ্দিন, উপ খাদ্য পরিদর্শন রাশেদ আলম ভূঁইয়া, অফিস সহায়ক দেলোয়ার হোসেন সহ প্রমুখ।
চালের বাজারমূল্য মনিটরিং করার সময় আড়ৎদারদের উদ্দেশ্য মংখ্যাই বলেন, ২০০ টনের বেশি চাল মজুরদারী করা যাবে না, ১৫ দিন পর পর খাদ্য নিয়ন্ত্রককে কি পরিমাণ চাল আমদানি এবং রপ্তানি করা হয়েছে তার হিসাব দিতে হবে। প্রত্যেক আড়তে চালের মূল্য তালিকা লাগাতে হবে। ১৫ টনের বেশি চাল মজুরদারি করলে জেলা খাদ্য বিভাগের লাইসেন্স নিয়ে ব্যবসা করতে হবে।
২০০ টনের বেশি চাল কোন আড়ৎদারের কাছে পাওয়া গেলে ঐ মজুরদারের বিরুদ্ধে বিধিমোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হবে। চাল এবং কাঁচামাল পাইকারি, আমদানি কারক, রপ্তানি কারক, সকল ব্যবসায়ীকে লাইসেন্স নিয়ে ব্যবসা করতে হবে। খাদ্য বিভাগের লাইসেন্স ছাড়া কোন ব্যবসা করা যাবে না।

শেয়ার