Top
সর্বশেষ

গোপন চুক্তির অডিও ক্লিপ ফাঁসে স্ট্যান্ড রিলিজ মিঠাপুকুরের নির্বাচন কর্মকর্তা

০৪ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
গোপন চুক্তির অডিও ক্লিপ ফাঁসে স্ট্যান্ড রিলিজ মিঠাপুকুরের নির্বাচন কর্মকর্তা
সাজ্জাদ হোসেন বাপ্পী,রংপুর :

টাকার বিনিময়ে এক ইউপি সদস্য প্রার্থীকে ভোটে জেতানোর অডিও ফাঁসের ঘটনায় রংপুরের মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তার স্থলে পীরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা শোয়েব সিদ্দিকীকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা মিঠাপুকুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম রব্বানিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন। এর আগে বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভোটে জেতানোর গোপন চুক্তির একটি অডিও ভাইরাল হয়। প্রার্থী ও নির্বাচন কর্মকর্তার এমন গোপন চুক্তির অডিও ক্লিপ ঘিরে মিঠাপুকুর উপজেলায় তোলপাড়ের সৃষ্টি হয়।
বৃহস্পতিবার ওই নির্বাচন কর্মকর্তার অডিও ক্লিপ সংযুক্ত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি দেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন। পরে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।
আগামী ৭ ফেব্রুয়ারী মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে বালারহাট ইউপির মেম্বার প্রার্থী রফিকুল ইসলামকে জেতানোর জন্য সাড়ে চার লাখ টাকার চুক্তি করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নান।
ওই অডিও ক্লিপের কথোপকথনে শোনা যায়, রফিকুল ইসলাম নামের ওই প্রার্থীকে জেতাতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দেওয়া এবং ভোটের আগেই ৩০০ ব্যালট পেপার সরবরাহের বিনিময়ে টাকা চেয়েছেন নির্বাচন কর্মকর্তা।
অডিও ক্লিপে উপজেলা নির্বাচন কর্মকর্তা ওই প্রার্থীকে বলেন, নির্বাচন করতে গেলে প্রতিদিনই ১০ হাজার করে টাকা ব্যয় হবে। তাতে ৫ থেকে ১০ লাখ টাকা খরচ হবে। এতে নির্বাচিত হওয়ার কোনো গ্যারান্টি নেই। তাই সেটি না করে তার সঙ্গে পাঁচ লাখ টাকার চুক্তি করলে তিনি যেভাবেই হোক জিতিয়ে দেবেন। এক্ষেত্রে তিনি গ্যারান্টি হিসেবে জেতাতে না পারলে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতিও দেন। শুধু তাই নয়, প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় তাকে জিতিয়ে দেওয়ার কথা জানান নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান।
ওই ইউপি সদস্য প্রার্থী রফিকুল ইসলাম আর্থিক লেনদেনের বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, চুক্তি অনুযায়ী এলাকার একজন শিক্ষকের মাধ্যমে দুই দফায় ওই নির্বাচন কর্মকর্তাকে তিনি সাড়ে চার লাখ টাকা দিয়েছেন।
শুক্রবার বিকেলে এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, যে অডিও ক্লিপ বের হয়েছে তা আমার কন্ঠ নয়। এর পর তিনি ফোন রেখে দেন।
এ ব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, আব্দুল হান্নানকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

শেয়ার