Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু

০৬ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৩৩ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো তিনজন মারা গেছেন। শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ৮৭০ জনের নমুনাা পরীক্ষায় ৩২১ জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে। বিভাগে করোনা শনাক্তের হার বেড়ে ৩৬ দশমিক ৯০ শতাংশে দাঁড়িয়েছে। এর আগে শনিবার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের শরীরে করোনা জীবানু শনাক্ত হয়।

শনিবার শনাক্তের হার ছিল ২৬ দশমিক ১০ শতাংশ। রোববার বিকেলে বিষটি নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নীলফামারীতে একজন ও দিনাজপুরে করোনায় আক্রান্ত হয়ে দুইজনের হয়েছে।

বিভাগের আট জেলার মধ্যে রংপুরে ১০১, দিনাজপুরে ৫৯, নীলফামারীতে ৪৯, ঠাকুরগাঁওয়ে ৩১, পঞ্চগড়ে ২৭, গাইবান্ধায় ২৭, লালমনিরহাটে ১৬ ও কুড়িগ্রামে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৭৬ জন। বর্তমানে বিভাগে করোনা আক্রান্ত ৯৮ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে সংকটাপন্ন ১৫ রোগীকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের বাসায় রেখে চিকিৎসা চলছে। বিভাগজুড়ে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯১৭ জন।

পরিচালক জানান, রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত ১৬ হাজার ২৯২ এবং মারা গেছেন ৩৩৬ জন। দ্বিতীয় সর্বোচ্চ ২৯৫ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ১৯১ জনে।

সবচেয়ে কম ৬৩ জন মারা গেছে গাইবান্ধায়। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩০৬ জনের। ঠাকুরগাঁওয়ে মৃত্যু ২৫৬ ও শনাক্ত ৮ হাজার ৩৯৭, নীলফামারীতে মৃত্যু ৯০ ও শনাক্ত ৫ হাজার ১৫৩, পঞ্চগড়ে মৃত্যু ৮১ ও শনাক্ত ৪ হাজার ২০৮, কুড়িগ্রামে মৃত্যু ৬৯ ও শনাক্ত ৪ হাজার ৮৬৭ এবং লালমনিরহাট জেলায় মৃত্যু ৭০ ও আক্রান্ত ৩ হাজার ৭৬ জন।

এখন পর্যন্ত বিভাগে মোট ৩ লাখ ২৪ হাজার ৪১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬১ হাজার ৪৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আট জেলায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৬০ জনের। সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৫৭৩ জন।

 

শেয়ার