Top
সর্বশেষ

বাসাইলে অগ্নিকান্ডে সোয়াকোটি টাকার ক্ষয়ক্ষতি

০৬ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৫৪ অপরাহ্ণ
বাসাইলে অগ্নিকান্ডে সোয়াকোটি টাকার ক্ষয়ক্ষতি
হাসান সিকদার, টাঙ্গাইল :

টাঙ্গাইলের বাসাইলের একটি বাজারে অগ্নিকান্ডে ১৮টি দোকান পুড়ে প্রায় এক কোটি ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত ১০ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নাইকানীবাড়ি ঈশ্বরগঞ্জ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ বাজার পরিদর্শন করেন বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, উপজেলা নিবার্হী কর্মকর্তা নাহিদা পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিয়ান নূরেন প্রমুখ।

ক্ষতিগ্রস্থ দোকানি আলতাব, লালমিয়া, বাবু, মনিরসহ স্থানীয়রা জানায়, রাত ১০ টার দিকে একটি দোকানে আগুন দেখা যায় এবং অল্প সময়ের মধ্যেই অন্যান্য দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এতে ১৮ টি দোকানের সকল মালামাল, কাগজপত্র, বাকি হিসেবের খাতাসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা এসময় বাসাইল ফায়ার সার্ভিস অফিসে ফোন দিলে প্রায় পৌনে একঘন্টা পর তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ সাউন্ড সিস্টেমের দোকানদার ফজল মিয়া বলেন, আমার সাউন্ড সিস্টেমের সব জিনিস পুড়ে ছাই হয়ে গেছে। আমার প্রায় ১৫ লাখ টাকার জিনিস পুড়ে গেছে। ৫ লক্ষ টাকা সুদি, দুই লক্ষ ২০ হাজার টাকা লোনসহ জমানো টাকা দিয়ে দোকান করেছিলাম। সব পুড়ে আমি এখন শেষ!

মুদির দোকানদার আবুল কালাম আজাদ বলেন, দোকানে ১০ লাখ টাকার মতো মালামাল পুড়ে গেছে। আমি ব্যাংক থেকে ৩ লাখ টাকা ঋণ তোলে দোকানের মালামাল কিন ছিলাম। আমার শুধু দোকান নয়, সংসারের আয়ের একমাত্র পথ আমার স্বপ্ন পুড়ে গেছে।

বাসাইল ফায়ার সার্ভিসের ইনর্চাজ রাকিবুল হাসান জানান, খবর পেয়ে ১৫ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনে ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে তবে ধারণা করছি। তিনি আরও জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। তদন্ত সাপেক্ষে নিশ্চিত করা যাবে।

শেয়ার