Top
সর্বশেষ

বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে বন্দুকসহ গ্রেপ্তার ১

০৭ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৫২ পূর্বাহ্ণ
বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে বন্দুকসহ গ্রেপ্তার ১
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বাংলাবাজারে অভিযান চালিয়ে মো. হারুন মানিক (৩৮) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে একটি এক নলা বন্দুক, ৮ টি ককটেল ও একটি চাইনিজ চাপাতি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তি হারুন বাহিনীর প্রধান ও তার বিরুদ্ধে ১৬টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।
সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে তাকে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। গ্রেপ্তারকৃত হারুন জীরতলী ইউনিয়নের বারইচাতল গ্রামের আবুল খায়েরের ছেলে।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার রাতে বাংলা বাজারের মঞ্জুর হোন্ডা গ্যারেজে অভিযান চালায় র‌্যাব-১১ এর একটি দল। অভিযান কালে ওই স্থান থেকে হারুন বাহিনীর প্রধান হারুনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার কাছে অস্ত্র আছে বলে স্বীকার করে। রাতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জীরতলী ইউনিয়নের বারইচাতল গ্রামের ছমদ আলী ব্যাপারী বাড়ির আবদুল মন্নানের রান্না ঘর থেকে বন্দুক, চাপাতি ও ককটেলগুলো উদ্ধার করা হয়।
র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমাণ্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, গ্রেপ্তারকৃত হারুনের বিরুদ্ধে ৪টি অস্ত্র, ২টি হত্যা, ৪ টি চুরি, ১ টি মাদক, ১টি ছিনতাই, ১টি নারী নির্যাতন, ১টি পুলিশ অ্যাসল্ট, ২টি মারামারির মামলা’সহ সর্বমোট ১৬টি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় অস্ত্র ও বিষ্ফোরক আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরও জানান, হারুন উদ্ধারকৃত অস্ত্র দ্বারা নোয়াখালী ও লক্ষ্মীপুরের সীমান্তবর্তী দুর্গম এলাকার লোকজনদের ভয়ভীতি প্রদর্শণ করত। একাধিক হত্যা, চাঁদাবাজি, ছিনতাই, অস্ত্রবাজি, মাদক বিক্রয়, ধর্ষণ, অপহরণ করত ও মুক্তিপণ আদায় করে থাকে। তার এসব কাজে কেউ বাঁধা দিলে ভয় দেখিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করতো।

শেয়ার