Top
সর্বশেষ

কোম্পানীগঞ্জে অরক্ষিত বুথে চলছে ভোটগ্রহণ

০৭ ফেব্রুয়ারি, ২০২২ ১:২৫ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে অরক্ষিত বুথে চলছে ভোটগ্রহণ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ৮ টি ইউনিয়নে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে ভোট গ্রহণ চলছে। কুয়াশা ও শীত উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
তবে রামপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড হোসাইনিয়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্র এবং ৩ নং ওয়ার্ড মোহাম্মদিয়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে সামিয়ানা টাঙিয়ে ৪টি বুথে চলছে ভোট গ্রহণ। এতে হতাশা প্রকাশ করেছেন স্থানীয়রা।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা আরিফুর রহমান বলেন, ওই দুটি কেন্দ্রে কোন সরকারি ভবন/প্রতিষ্ঠান না থাকায় সামিয়ানা টাঙিয়ে অস্থায়ী বুথে চলছে ভোটগ্রহণ।

রামপুর ইউনিয়নের ৬ নং হোসাইনিয়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রের কয়েকজন ভোটার জানান, এই ওয়ার্ডে কোন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় কিংবা কোন সরকারি প্রতিষ্ঠান না থাকায় স্থানীয় ফোরকানিয়া মাদ্রাসা তথা মক্তবকে ভোটকেন্দ্র করে সেখানে ভোটগ্রহণ চলছে। এ কেন্দ্রের তিনটি অস্থায়ী বুথের ভোটের নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করছেন তারা।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, পুর্ব থেকেই এখানে ভোট গ্রহণ চলে আসছে। মক্তবের পাকা ভবনের জন্য জায়গা মাটি দিয়ে বরাট করা হয়েছে। সহসা ভবনের কাজ শুরু হবে।

হোসাইনিয়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. শাহজাহান ফেরদৌস বলেন, কেন্দ্রটিতে ২০৬৪ জন ভোটারের জন্য ৫ টি বুথ স্থাপন করা হয়েছে। কিন্তু কেন্দ্রে মাত্র একটি মাদ্রাসা কক্ষ থাকায় সেটিতে ৫ টি বুথ স্থাপন করা সম্ভব হয়নি। তাই উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে বাহিরে কাপড়ের সামিয়ানা টাঙিয়ে সেটাকে তিনটি বুথ করে ভোটগ্রহণ চলছে। তবে কেন্দ্রে কোন লকার বা আলাদা কক্ষ না থাকায় ভোট গ্রহনের ব্যাটলসহ প্রয়োজনীয় সামগ্রী অনেকটা অরক্ষিত রয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আরিফুর রহমান জানান, ওই ওয়ার্ডে কোন সরকারি প্রতিষ্ঠান নেই। তাছাড়া পূর্ববর্তী ভোটকেন্দ্রই বহাল থাকার বিধান থাকায় এটিকে কেন্দ্র করা হয়েছে। বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে।

শেয়ার