Top
সর্বশেষ

শেরপুরের  কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ 

১৭ ফেব্রুয়ারি, ২০২২ ৪:৪৮ অপরাহ্ণ
শেরপুরের  কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ 
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

শেরপুরের শ্রীবরদী সীমান্ত এলাকা থেকে জয়নাল আবেদীন (৫০) নামে এক কৃষককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ’র সদস্যরা। গত ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকালে ঝিনাইগাতীর কাংশা ইউনিয়নের তাওয়াকোচা ভারত-বাংলাদেশ ১১০০নং সীমান্ত পিলারের কাছ থে‌কে ভারতের বেলাবর বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে ধরে নিয়ে যায়।তিনি এখন ভারতের হাজতে আছেন।

জয়নাল আবেদীন শ্রীবরদী উপজেলার রানিশিমুল ইউনিয়নের সীমান্তবর্তী খারামোড়া গ্রামের মৃত শাহ আলী ফকিরের ছেলে। ১৭ ফেব্রুয়ারি বৃহস্প‌তিবার  দুপু‌রে বি‌জি‌বির সদস‌্যরা এসব তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জয়নাল আবেদীনের পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে গরুর জন্য ঘাস কাটতে যান জয়নাল আবেদীন। সন্ধ্যায় তারা জানতে পারেন বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে গেছে।

পরে পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের বিষয়টি জানানো হয়। গত ১৬ ফেব্রুয়ারি বুধবার বিকালে এনিয়ে উভয় দেশের বিজিবি ও বিএসএফএর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএসএফ’র তথ‌্যম‌তে, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে ডালু থানায় সোপর্দ করা হয়েছে। ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মোঃ আব্দুল হাই ব‌লেন, জয়নাল আবেদীনকে ভারতীয় আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি বর্তমানে হাজতে আছে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়েজুর রহমান জানান, অবৈধভাবে ভার‌তে অনুপ্রবেশের অভি‌যো‌গে তা‌কে আটক করে নিয়ে যায় বিএসএফ।

শেয়ার