Top

পাকিস্তানের সেরা ক্রিকেটার বাবর আজম

০২ জানুয়ারি, ২০২১ ২:২২ অপরাহ্ণ
পাকিস্তানের সেরা ক্রিকেটার বাবর আজম
স্পোর্টস ডেস্ক :

মাঠে ও মাঠের বাইরে বাবর আজমের সময়টা ভালো যাচ্ছে না। কিছুদিন আগেই তার বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ করেছেন এক তরুণী। এরপর আবার ইনজুরিতে নিউজিল্যান্ড সফর থেকেই ছিটকে যান। তবে বছরের শুরুতে সুসংবাদ পেলেন পাকিস্তানের অধিনায়ক।

পাকিস্তানের তিন সংস্করণের অধিনায়ক বাবর আজম দেশটির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। একই সঙ্গে বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও ঘরে তুলেছেন। শুধু কি তাই, বছরের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি।

শুক্রবার পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) এই পুরষ্কার ঘোষণা করে। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

২০২০ সালে বাবর তিন ওয়ানডেতে ১১০.৫০ গড়ে করেন ২২১ রান। সেঞ্চুরি আছে একটি। আঁট টি-টোয়েন্টিতে ৫৫.২০ গড়ে তার ব্যাট থেকে আসে ২৭৬ রান। আঁটটি ম্যাচের মধ্যে চারটিতেই ফিফটি করেন পাকিস্তান অধিনায়ক। এ ছাড়া চার টেস্টে তিনি করেন ৩৩৮। সেঞ্চুরি আছে ১টি।

এদিকে পাঁচটি টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিজওয়ান ৪৩.১৪ গড়ে করেন ৩০২ রান। ফিফটি হাঁকিয়েছেন চারটি। বাবর থেকে পিছিয়ে থাকলেও কঠিন মুহূর্তে দলকে সাহায্য করায় তার হাতে এই পুরষ্কার ওঠে।

সেরা নারী ক্রিকেটার হয়েছেন আলিয়া রিয়াজ। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন কামরান ঘুলাম।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার