Top

মেঘ জমলেই কান্দুলি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের ঘুম হারাম হয়ে যায়

০৩ এপ্রিল, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ
মেঘ জমলেই কান্দুলি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের ঘুম হারাম হয়ে যায়
শেরপুর প্রতিনিধি :

আকাশে মেঘ জমলেই শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কান্দুলি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের ঘুম হারাম হয়ে যায়। আর বৃষ্টি হলে তো কথাই নেই, জেগেই কাটাতে হয় সারারাত। ভাঙা টিনের চালের কারণে রোদ-বৃষ্টিতে দুর্ভোগে জীবনযাপন করছেন ওই আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা। দুর্ভোগ লাঘবে দ্রুত আশ্রয়ণের ঘরগুলোর সংস্কার চান তারা।

জানা যায়, ১৯৯৯ সালে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের কান্দুলি গ্রামে ওই আশ্রয়ণ প্রকল্পটি গড়ে তোলা হয়। সেনাবাহিনীর ২৭ এসটি ইউনিট ব্যাটালিয়ন ‘কুঞ্জবিলাস’ নামে ওই প্রকল্পটি বাস্তবায়ন করে। ওই আশ্রয়ণ প্রকল্পে ৬টি ব্যারাকে ৬০ জন গৃহহীন ছিন্নমূল ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়। বর্তমানে ওই কুঞ্জবিলাসে নারী-পুরুষ ও শিশু-কিশোরসহ প্রায় ২’শ লোকের বসবাস।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, বহু আগে থেকেই ঘরগুলো বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। ওই কুঞ্জবিলাসে নারী-পুরুষ ও শিশু-কিশোরসহ প্রায় ২’শ লোকের বসবাস। এখানে বসবাসকারীরা প্রায় সবাই হতদরিদ্র দিনমজুর। তিনি ঘরগুলো সংস্কারের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ বলেন, সেনাবাহিনীর পক্ষ থেকে ঘরগুলো সংস্কারের ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

 

 

শেয়ার