Top

সিরাজগঞ্জে গৃহকর্মী নির্যাতন, শিক্ষিকা গ্রেফতার

১০ জানুয়ারি, ২০২১ ২:০৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে গৃহকর্মী নির্যাতন, শিক্ষিকা গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে সিরাজগঞ্জ সরকারী কলেজের দর্শন বিভাগের লেকচারার শিউলী মল্লিকাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাত ৮টার দিকে শহরের ফজল খান রোডের ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী এ তথ্য নিশ্চিত করে জানান, শিশু গৃহকর্মী মিনতি খাতুন (১০) হারিয়ে গেছে মর্মে সিরাজগঞ্জ থানায় ৭ জানুয়ারী শিউলি মল্লিকা একটি সাধারন ডায়রি করেন।

এরপর ৯ জানুয়ারী সন্ধ্যায় শিশু মিনতিকে অসুস্থ্য অবস্থায় উদ্ধার করে থানায় এনে জিজ্ঞাবাদে জানা যায় শিক্ষিকা শিউলি মল্লিকার অমানবিক নির্যাতন সইতে না পেরে বাসা থেকে পালিয়ে যায়।

প্রতিদিন এই শিশুটিকে নির্যাতন করা হতো বলে মিনতি জানায় এবং তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্নও রয়েছে। মিনতির ৬ মাস বয়সের সময় মা-বাবা দুজনই মারা যাওয়ার পর গৃহকর্মী নানী রহিমা খাতুনের কাছে বড় হয়েছে।

নানীর অভাবের সংসারে খাবার না পেয়ে এক বছর আগে গৃহকর্মীর কাজে আসে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালের ডাক্তার নুরুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী সিরাজগঞ্জ সরকারী কলেজের দর্শন বিভাগের শিক্ষিকা শিউলি মল্লিকার শহরের ফজল খান রোডের ভাড়া বাসায়।

গৃহকর্মী হিসেবে কাজে যোগদানের মাস খানেক পর থেকেই শিউলি মল্লিকা শিশু মিনতির উপর নির্যাতন শুরু করে। এক পর্যায়ে গত ৭ জানুয়ারী শিউলির অমানবিক নির্যাতন সইতে না পেরে এতিম মিনতি বাসা থেকে বের হয়ে যায়।

এরপর সন্ধ্যায় কামারখন্দ উপজেলার ভদ্রঘাট গ্রামের জাহানারা নামের জনৈক মহিলা অসুস্থ্য ও কান্নারত মিনতিকে দেখে উদ্ধার করে চিকিৎসা ও খাবার দেয়। পরে খবর দিয়ে মিনতিকে পুলিশের কাছে তুলে দেয়। খবর পেয়ে মিনতির অভিভাবক খালু আবুল কাশেম বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

পুলিশ তাৎক্ষনিক শিক্ষিকা শিউলি মল্লিকাকে গ্রেফতার করে। তিনি আরো জানান, শিউলির স্বামী ডাঃ নুরুল ইসলাম পুলিশকে তার স্ত্রী শিশু মিনতিকে প্রতিনিয়তই নির্যাতন করতো বলে স্বীকার করেছেন। তবে স্ত্রীকে পুলিশ হেফাজত থেকে ছাড়াতে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

এদিকে নির্যাতিত শিশু মিনতিকে উদ্ধারের পর পুলিশ সুপার হাসিবুল আলম তাকে চিকিৎসা সেবা, শীতের পোষাকসহ সব ধরনের সহযোগিতা দিয়ে পুলিশি নিরাপত্তায় রাখার জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

শেয়ার