Top

নির্বাচনের প্রচারে তেল বিতরণ করায় জরিমানা

১১ জানুয়ারি, ২০২১ ৩:০০ অপরাহ্ণ
নির্বাচনের প্রচারে তেল বিতরণ করায় জরিমানা

কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে পানির বোতল প্রতীক পাওয়া কাউন্সিলর প্রার্থী রবিউল ইসলাম রবি ভোটারদের নানা ধরনের তেল বিলাচ্ছেন। কয়েকদিন তেল বিতরণের পর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকেরা তেলের চালানসহ ওই প্রার্থীর কর্মীদের ধরিয়ে দিলেন ম্যাজিস্ট্রেটের কাছে।

রোববার রাত সাড়ে নয়টার দিকে পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটে। এ পৌরসভায় ভোট হবে আগামী ১৬ জানুয়ারি।

১৩ নম্বর ওয়ার্ডে গতবারও জিতেছিলেন রবিউল। এবার তাকে চ্যালেঞ্জ করছেন মাহবুবুর রহমান পাখি, যার প্রতীক উটপাখি। তারা দুই জনই জেলা আওয়ামী লীগের সদস্য।

রোববার রাতে বারখাদা পূর্বপাড়া এলাকায় রবিউলের সমর্থক রিয়াজুল ইসলামকে ভোটারদের মধ্যে তেলের বোতল বিলি করার সময় ধরে ফেলে প্রতিপক্ষের সমর্থকরা। ওই সময় রিয়াজুলের কাছে একটি কাগজের কার্টুনে ২৪০ মিলিলিটারের প্যারাসুট নারকেল তেলের ১৭৪টি বোতল ছিল।

নির্বাচন পর্যবেক্ষণ দলকে এ তথ্য জানানোর পর ঘটনাস্থলে আসেন কুষ্টিয়া সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৌর নির্বাচন আচরণ বিধি অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন জানান, রিয়াজুল ইসলামকে জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

রিয়াজুল জানান, তেলের বোতলগুলো আগেই কিনে রাখা হয়েছে, বিলি করার জন্য না। ভোটে জেতার পর ভোটারদের দেয়া হবে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহবুবুর রহমান পাখির অভিযোগ, রবিউল ইসলাম তার মার্কার সঙ্গে মিল রেখে এলাকার বিভিন্ন মানুষের কাছে সরিষা, সয়াবিন ও নারকেল তেলের বোতল বিতরণ করে আসছেন। এভাবে তিনি ভোট কিনছে।

তবে কাউন্সিল প্রার্থী রবিউল ইসলাম রবি জানান, ঘটনাস্থলে উপস্থিত না থাকায় তিনি বিস্তারিত জানেন না। সব জেনে পরে কথা বলবেন।

শেয়ার