Top

ছেলেকে চোর সন্দেহে মাকে গাছে বেঁধে নির্যাতন

১২ জানুয়ারি, ২০২১ ১১:০৯ পূর্বাহ্ণ
ছেলেকে চোর সন্দেহে মাকে গাছে বেঁধে নির্যাতন

টাঙ্গাইলের ঘাটাইলে চোর সন্দেহে এক নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগে মামলা হয়েছে।

রোববার রাতে পাঁচ জনকে আসামি করে মামলাটি করেন বর্মন সম্প্রদায়ের সন্ধ্যা রানী নামের ওই নারী। তার বাড়ি সাগরদিঘী ইউনিয়নের মালিরচালা গ্রামে।

আসামিরা হলেন- মনিরুল ইসলাম ভূইয়া, তার দুই ছেলে মোস্তফা ভূইয়া ও সজিব ভূইয়া এবং দুই মেয়ে মোছা. খুকি ও সুমি আক্তার।

মামলায় বলা হয়, সন্ধ্যা রানীর দুই ছেলে ও এক মেয়ে। দুই সপ্তাহ আগে তার ছোট ছেলে পলাশ এক নম্বর আসামি মনিরুল ইসলামের বাড়ি থেকে ঘুড়ি বানানোর জন্য পত্রিকা নিয়ে আসে এবং তার সন্তানদের সঙ্গে ঘুড়ি উড়ায়। হঠাৎ মনিরুলের বাড়ি থেকে স্বর্ণ ও টাকা-পয়সাসহ মূল্যবান কাগজপত্র চুরির খবর রটে। ৩ জানুয়ারি পলাশকে তারা ধরে নিয়ে মারধর করেন এবং মেরে ফেলার হুমকি দিয়ে চুরির স্বীকারোক্তি নেন। গত শনিবার মামলার চার ও পাঁচ নম্বর আসামি সন্ধ্যা রানীকে বাড়ি থেকে ধরে এনে স্থানীয় করিম ভূইয়ার বাগানে রশি দিয়ে গাছের সঙ্গে বাঁধেন। এরপর আসামি মিলে এলোপাতাড়ি মারধর করেন। পরে তাকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে যান স্থানীয়রা।

ঘটনার প্রত্যক্ষদর্শী মহানন্দ চন্দ্র বর্মন বলেন, ‘ঘটনার দিন প্রায় চার ঘণ্টা সন্ধ্যা রানীকে বেঁধে রাখা হয়। এ সময় তার ছয় মাসের শিশু বাচ্চাকে মায়ের বুকের দুধও খেতে দেয়া হয়নি। পরে আমি দুই বন্ধুর সহযোগিতায় সন্ধ্যা রানীকে উদ্ধার করি।’

স্থানীয় ইউপি সদস্য (৩নং ওয়ার্ড) লিয়াকত আলী বলেন, ‘বিষয়টি শুনেছি। এটি নিঃসন্দেহে অমানবিক কাজ। আইন অনুযায়ী তাদের অবশ্যই বিচার হওয়া উচিত।’

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ছাইফুল ইসলাম বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। খুব দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার