Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

তিল ধারার ঠাঁই নেই কক্সবাজার সৈকতে

০৫ মে, ২০২২ ১২:১৭ পূর্বাহ্ণ
তিল ধারার ঠাঁই নেই কক্সবাজার সৈকতে

ঈদের প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে কক্সবাজার সৈকতে পর্যটকদের উপস্থিতি বেড়েছে কয়েকগুণ।বুধবার সকাল থেকে রীতিমতো তিল ধারণের ঠাঁই নেই সৈকতে।এদিন সৈকতের যেদিকে চোখ যায় মানুষ আর মানুষের ঢল। সৈকতের বালিয়াড়ি ও লোনাজলে উৎসব-উল্লাসে মেতে উঠেছে লাখো পর্যটক।

বুধবার সকাল ও দুপুরে কক্সবাজার সৈকতের লাবণী,সুগন্ধা, কলাতলীসহ বিভিন্ন পয়েন্ট ঘুরে এ দৃশ্যের দেখা মিলেছে।

একই ভাবে পর্যটকদের ভিড় বেড়েছে, কক্সবাজার মেরিন ড্রাইভ এর দরিয়ানগর, ইনানী ও পাটোয়ার টেক, মহেশখালীর আদিনাথ মন্দির এবং চকরিয়ার অবস্থিত ডুলহাজারার বঙ্গবন্ধু সাফারি পার্কেও।

আগামী ৯মে পর্যন্ত পর্যটকদের ঢল অব্যাহত থাকবে বলে জানিয়েছে পর্যটন সংশ্লিষ্টরা। তারা বলছে, এবার ঈদের টানা ছুটিতে ১০লাখের বেশি পর্যটক কক্সবাজার ভ্রমণে আসবে।

ঢাকা মিরপুর ৩ থেকে আসা পর্যটক দম্পতী নাওশাত মাহমুদ ও কোনাল জানান, দুই বছর পর করোনার বিধিনিষেধ না থাকায় বুধবার সকালে স্বপরিবারে কক্সবাজার ভ্রমণে এসেছেন তারা। উঠেছেন তারকা মানের হোটেল সী-গালে। কক্সবাজার সৈকতে লাখো মানুষের উপস্থিতি দেখে করোনা মুক্ত স্বাভাবিক জীবনযাত্রায় উৎসাহিত বলে জানিয়েছে এই দম্পতি। তবে পর্যটকবাহী জাহাজ বন্ধ থাকায় সেন্টমার্টিন ভ্রমণ করতে না পারার আক্ষেপ রয়েছে তাদের।

প্রায় একই ধরনের কথা বলেছেন, সিলেট থেকে কক্সবাজার ভ্রমণে আসা মঈন উদ্দিন, রায়হানসহ আরও অনেকেই।

কক্সবাজার সৈকতে সমুদ্রের ঢেউয়ে বিপদাপন্ন হওয়া পর্যটকদের উদ্ধারে কাজ করা সী সেইফ লাইফ গার্ডের সুপারভাইজার মোহাম্মদ ওসমান বলেন, ঈদের প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিন বুধবার সৈকতে কয়েকগুণ বেশি প্রায় ২লাখ পর্যটক এসেছে। বিকাল হতে সৈকতের লাবণী, সুগন্ধা ও কলাতলী পয়েন্ট সমুদ্র প্রেমীদের পদচারণায় মুখর হয়ে ওঠে। সন্ধ্যায় উপস্থিতির সংখ্যা আরো বাড়ে। আমরা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সৈকতের বেশি গভীরে যাতে কেউ না যায় সে জন্য বারবার সতর্ক সংকেত দিয়ে পর্যটকদের সাবধান করে দিচ্ছি।

শেয়ার