Top

বিরোধপূর্ণ জমির গাছ কাটা নিয়ে ঝগড়ায় ২ বৃদ্ধের মৃত্যু

০২ জুন, ২০২২ ১১:৩২ পূর্বাহ্ণ
বিরোধপূর্ণ জমির গাছ কাটা নিয়ে ঝগড়ায় ২ বৃদ্ধের মৃত্যু
বরিশাল প্রতিনিধি :

বরিশালের উজিরপুরে বিরোধপূর্ণ জমির গাছ কাটা নিয়ে ঝগড়া করতে গিয়ে হার্ট অ্যাটাকে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে।

বুধবার (১ জুন) রাতে উপজেলার শোলক ইউনিয়নের তেঁতুল তলা গ্ৰামে এ ঘটনা ঘটে।

দুই বৃদ্ধের মৃত্যুর বিষয়টি রাত ১২টায় নিশ্চিত করেন উজিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলী আর্শাদ।

স্থানীয় সূত্রে জানাযায়, শোলক ইউনিয়নের তেঁতুল তলা গ্রামের বাসিন্দা চিত্ত দত্ত (৬০) প্রতিপক্ষ আব্দুল হকের (৬০) সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতি হলে চিত্ত দত্ত হার্ট অ্যাটাক করে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। সেই চিত্র দেখে আব্দুল হক অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল এবং হাসপাতালে গিয়ে উভয়ের লাশ উদ্ধার করেছে।

পুলিশ জানায়, চিত্তর বড় ভাই মন্টু দত্তের কাছ থেকে প্রতিবেশী আব্দুল হক বেশকিছু জমি ক্রয় করেন। সেই জমির কিছু গাছ চিত্ত লোকজন নিয়ে বুধবার সকালে কাটেন। কেন না জানিয়ে গাছ কাটা হয়েছে এই বিষয়টি রাতে চিত্তর কাছে জানতে চাইলে তার ভাইয়ের ছেলে দুর্জয়ের সাথে প্রথমে আব্দুল হকের বাকবিতন্ডা হয়। কিছুক্ষণ পরে চিত্ত দত্ত এবং আব্দুল হক ঝগড়ায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে চিত্ত মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনাস্থলেই প্রাণ হারান। এই চিত্র দেখে এবং চিত্তর মৃত্যুর খবর শুনে আব্দুল হকও ঘটনাস্থলে হার্ট অ্যাটাক করলে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু এর আগেই তিনি মৃত্যুবরণ করেন।

খবর পেয়ে রাতেই ঘটনাস্থল এবং হাসপাতালে ছুটে যান বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার আবু জাফর মোঃ রহমত উল্লাহ, ওসি আলী আর্শাদ এবং ওসি তদন্ত মোমিন উদ্দিন।

ওসি আলী আর্শাদ জানান, প্রাথমিকভাবে যে তথ্য পাওয়া গেছে তাতে চিত্ত দত্ত এবং আব্দুল হকের মধ্যে জমি নিয়ে বিরোধ রয়েছে। বিরোধপূর্ণ সেই জমির গাছ কাটা নিয়ে ঝগড়া করতে গিয়ে উভয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। উভয়ের লাশ পুলিশ হেফাজতে রয়েছে। পরবর্তিতে আইনী প্রক্রিয়া শেষে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার