Top

রাজবাড়ীতে হস্তান্তরের অপেক্ষায় প্রধানমন্ত্রীর উপহার ৭৬০ টি ঘর

২২ জানুয়ারি, ২০২১ ১:০০ অপরাহ্ণ
রাজবাড়ীতে হস্তান্তরের অপেক্ষায় প্রধানমন্ত্রীর উপহার ৭৬০ টি ঘর
রাজবাড়ী প্রতিনিধি :

মুজিববর্ষের উপহার হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘর পাচ্ছেন রাজবাড়ীর ৭৬০ গৃহহীন পরিবার। ইতোমধ্যে ৬৩১ টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। আগামী ২৩ জানুয়ারী তালিকাভুক্ত গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

ইতোমধ্যে এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। জেলা প্রশাসকের দেওয়া তথ্য মতে জানা গেছে, জেলায় ১২ কোটি ৯৯ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে ৭৬০ টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে সদর উপজেলায় ১২০টি, পাংশায় ১০০টি, কালুখালীতে ৪০টি, বালিয়াকান্দিতে ৭০টি ও গোয়ালন্দে ৪৩০টি ঘর রয়েছে। ইতোমধ্যে ৬৩১ টি ঘর নির্মাণ করা হয়েছে এবং বাকি ঘর গুলো দ্রুত সময়ের মধ্যে প্রস্তুত করে উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো জানান, ঘর নির্মাণের সময় নানা ধরণের অনিয়ম ও দুর্নীতি দেখা দিয়েছিল। বিশেষ করে সুবিধাভোগীদের কাছ থেকে ঘর বরাদ্দের বিনিময় হিসেবে অর্থ নেওয়া, একজনের ঘর আরেক জনকে বিক্রি করা। যা আমরা কঠোর ভাবে দমন করেছি। যে সেকল ঘরে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে সে সকল ঘর আমরা ঠিকাদারদেরকে পুনরায় নিয়ম মেনে নির্মাণের আদেশ দেওয়া হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) আমরা ঘরগুলো সুবিধাভোগীদেরকে হস্তান্তর করবো।

শেয়ার