Top

ফেনীতে রাইস ট্রান্সপ্লান্টার’র মাধ্যমে ধানের চারা রোপন

০২ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪২ অপরাহ্ণ
ফেনীতে রাইস ট্রান্সপ্লান্টার’র মাধ্যমে ধানের চারা রোপন
ফেনী প্রতিনিধি :

ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের আলোকদিয়ায় আধুনিকযন্ত্র রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকালে ফেনী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণের কার্যক্রম উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ও জেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ ওয়াহিদুজজামান। বিশেষ অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ও জেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব তোফায়েল আহমদ চৌধুরী, অতিরিক্ত উপ-পরিচালক আবু তাহের ও ফেনী প্রেসক্লাব’র সভাপতি ও দৈনিক স্টার লাইন পত্রিকার সহযোগী সম্পাদক জসীম মাহমুদ প্রমুখ।

এ সময় রবি ২০২০/২১ মৌসুমে বেরোধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সমলয় চাষাবাদ প্রণোদনা কর্মসূচীর আওতায় বাস্তবায়িত ব্লক প্রদর্শণ করা হয়। সদর উপজেলার কালিদহ ইউনিয়নের আলোকদিয়া ও ভালুকিয়া গ্রামের ৫০ একর জমির মধ্যে প্রাথমিকভাবে এ কর্মসূচী চলমান থাকবে বলে জানান তারা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার ও উপজেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব শারমীন আক্তার, কালিদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যার দিদারুল ইসলাম, কাজীর বাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী বুলবুল আহমেদ সোহাগ, বীর মুক্তিযোদ্ধা এ এস শাহুদুল হক বুলবুল।

শেয়ার