Top
সর্বশেষ

চাঁদপুরে ইটভাটা মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

২৭ জুন, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ
চাঁদপুরে ইটভাটা মালিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় ৩টি ইটভাটার মালিককে ২০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে উপজেলার পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর মনিটরিং এণ্ড এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী।

বিকেলে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, আজ দুপুরে ফরিদগঞ্জ উপজেলায় পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর মনিটরিং এণ্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় পূর্ব গাজীপুরের চরবসন্ত এলাকার মেসার্স চরবসন্ত ব্রিকস, গাজীপুর এলাকার মেসার্স মাহবুব চেয়ারম্যান ব্রিকস, মানিক রাজ এলাকার মেসার্স মানিক রাজ ব্রিকস মালিককে ২০ হাজার টাকা করে প্রত্যেককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান, সহকারী পরিচালক মো. হান্নানসহ জেলা কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে চাঁদপুর জেলা পুলিশ লাইন্স ও ফরিদগঞ্জ থানার চৌকস পুলিশ দল এবং ইটভাটার অগ্নি নির্বাপণের জন্য ফরিদগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্সের সদস্যরা সক্রিয় সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান বলেন, অবৈধভাবে পরিচালিত ইটভাটা সমূহের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসকে

শেয়ার