Top

২২ বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

০৯ মার্চ, ২০২১ ৫:৩০ অপরাহ্ণ
২২ বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার
সিলেট প্রতিনিধি :

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার এক হত্যা মামলার আসামিকে ২২ বছর পর আটক করেছে পুলিশ।

সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় মৌলভীবাজার জেলার বড়লেখা থানাধীন বিছরাবাজারের সুরমা ব্রিক ফিল্ড থেকে আসামিকে গ্রেফতার করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় সাংবাদিকদের জানান, ১৯৯৯ সালে ৬ জুন বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের আভঙ্গী গ্রামের একরাম আলীর ছেলে আজির উদ্দিন প্রতিপক্ষের হামলায় খুন হয়েছিলেন। স্বজনরা চারজনকে আসামী করে বিয়ানীবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলার আসামী দুইজন এরই মধ্যে মারা গেছে।

আটককৃত আসামি আবুল কালাম দীর্ঘ ২২ বছর থেকে পলাতক ছিলেন। তিনি পরিবার নিয়ে পাশ্ববর্তী উপজেলা বড়লেখার বিছরাবন্দ এলাকায় বসবাস করতেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বিছরাবন্দ এলাকার সুরমা ব্রিক ফিল্ড থেকে তাকে গ্রেফতার করে। তিনি মুড়িয়া ইউনিয়নের আভঙ্গি এলাকার সফর উদ্দিনের পুত্র। খুন হওয়া আজির উদ্দিন তার আপন চাচা ছিলেন।

আটককৃত আসামিসহ এ মামলায় পলাতক আসামীদের বিরুদ্ধে ২০০০ সালে সিলেট ম্যাজিস্ট্রেট আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছিলো।

তিনি আরও জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এবং প্রযুক্তির সহায়তায় ২২ বছর পর তাকে গ্রেফতার করা হয়েছে। আসামিকে আগামীকাল আদালতে প্রেরণ করা হবে।

শেয়ার