Top

কোটা আন্দোলনে ঢাকায় চাঁদপুরের ৯ জনের মৃত্যু

২৫ জুলাই, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ
কোটা আন্দোলনে ঢাকায় চাঁদপুরের ৯ জনের মৃত্যু
চাঁদপুর প্রতিনিধি :

কোটা আন্দোলনকে কেন্দ্র করে রাজধানী ঢাকায় চাঁদপুরের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। বুধবার জেলা পুলিশের গোয়েন্দা শাখায় কথা বলে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত ১৯ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় গুলিবিদ্ধ হয়ে তারা মারা যান। পরবর্তীতে মরদেহ উদ্ধার করে তাদের প্রত্যেককে পারিবারিকভাবে দাফন করা হয়।

খোজ নিয়ে জানা যায়,গত ১৯ জুলাই শুক্রবার চাঁদপুর সদর উপজেলার ৪জন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। পরদিন ২০ জুলাই শনিবার তাদের প্রত্যেককে চাঁদপুরে এনে পারিবারিকভাবে দাফন করা হয়। এদের মধ্যে সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের হামানকদ্দী গ্রামের মো. সোহাগের ছেলে মো. জাহাঙ্গীর। তিনি মৈশাদী ইউনিয়ন শাখার ইসলামী ছাত্র আন্দোলনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন। পুরানবাজার রঘুনাথপুর এলাকার রাজা বাড়ির জসিম রাজার ছেলে সাব্বির রাজা (১৮) মিরপুর-১০ এ গুলিবিদ্ধ হয়ে মারা যান। পেশায় তিনি গাড়ির মেকানিক ছিলেন। লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের কমলাপুর গ্রামের সুলতান খানের ছেলে মো. রোহান খান (১৮) শনির আখড়ায় গুলিবিদ্ধ হন। পেশায় ছাত্র ছিলেন।

এছাড়া দক্ষিণ বালিয়া ইউনিয়নের মিজি বাড়ির দেলোয়ার হোসেনের ছেলে আবু হোসাইন মিজি (৩২) ঢাকার সাইনবোর্ড এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান। পেশায় তিনি গাড়ি চালক ছিলেন।

অন্য নিহতরা হলেন – মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের বাবুল পাটোয়ারীর ছেলে গোলাম রাব্বী (২৪)। তিনি শাহবাগে ১৯ জুলাই শুক্রবার গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তিনি ফার্মেসির দোকানদার ছিলেন। একই উপজেলার পিংড়া গ্রামের খলিলুর রহমানের ছেলে মিজানুর রহমান (৪৮)। তিনি ২১ জুলাই রোববার গুলিবিদ্ধ হয়ে নিহত হন। পরদিন তাকে পারিবারিকভাবে দাফন করা হয়।

২০ জুলাই শনিবার একই উপজেলার উপাদী গ্রামের মৃত দুলাল চন্দ্র দের ছেলে সৈকত চন্দ্র দে নিহত হন। পরদিন তাকে পারিবারিকভাবে দাহ করা হয়।

২০ জুলাই শনিবার মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের টরকী গ্রামের মো. রজব আলীর ছেলে রাজিব নিহত হন। তিনি গাজীপুরে গুলিবিদ্ধ হয়। পেশায় তিনি ভাঙ্গাড়ির দোকানী ছিলেন।

২১ জুলাই ডা. গোলাম মোস্তফার মেয়ে নাইমা সুলতানা (১৫) নিহত হন। পরদিন তাকে পারিবারিকভাবে দাফন করা হয়। তিনি স্কুলছাত্রী ছিলেন। উত্তরার বাসার বারান্দায় দাঁড়িয়ে থাকা অবস্থায় তিনি গুলিবিদ্ধ হন।

এসকে

শেয়ার