Top

জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাক্ষর জাল, আটক করলেন ডিসি

১০ মার্চ, ২০২১ ১:১৩ অপরাহ্ণ
জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাক্ষর জাল, আটক করলেন ডিসি
সাতক্ষীরা প্রতিনিধি :

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের স্বাক্ষর জাল করে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে চাকরির সুপারিশকৃত পত্র নিয়ে এসে ধরা পড়েছেন দুই যুবক।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের কার্যালয়ে আসেন প্রতারক ইমরান হোসেন। সে জেলার তালা উপজেলার মহান্দি গ্রামের আলমগীর হোসেনের ছেলে।

এদিকে, বিষয়টি সন্দেহজনক হওয়ায় তাৎক্ষণিক জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করে নিশ্চিত হয়ে উক্ত যুবককে আটক করেন। পরে ইমরান হোসেনের সাথে থাকা তার মামা ইমদাদুল ইসলামকেও আটক করা হয়েছে।

আটক প্রতারক ইমরান হোসেন জানান, তিনি জেলা প্রশাসক কার্যালয়ের সার্টিফিকেট সহকারী পদে চাকরির আবেদন করেন। এরপর চাকরির জন্য বিভিন্ন মহলে দেনদরবার করতে থাকেন। এক পর্যায়ে তালার আরেক ব্যক্তির সহযোগিতায় যশোর ও কালিগঞ্জের মোট ৪ জনের সাথে ১৪ লাখ টাকা চুক্তি হয়। সে মোতাবেক প্রতারক চক্রটি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে একটি সুপারিশ পত্র সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখে প্রার্থী ইমরান হোসেনের মাধ্যমে পৌঁছে দিতে বলেন। পরবর্তীতে ইমরান ওই পত্র নিয়ে দুপুরে জেলা প্রশাসকের কাছে দিতে এসে আটক হয়।

অন্যদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিৎ সাহা জানান, অপরাধকৃত ব্যক্তি জাল কাগজ বাহক মাত্র। তাই মোবাইল কোর্টের এখতিয়ার বর্হিভূত হওয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা সদর থানার ওসিকে নির্দেশ দিয়ে ধৃতদের সোপর্দ করা হয়েছে।

শেয়ার