Top

রাস্তা বন্ধ করে ‘দেশ এনার্জি’র গেট নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

১০ মার্চ, ২০২১ ৫:৫৭ অপরাহ্ণ
রাস্তা বন্ধ করে ‘দেশ এনার্জি’র গেট নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে তিনটি গ্রামের বাসীন্দাদের চলাচলের পথ বন্ধ করে গেট নির্মাণ ও কৃষকদের ক্ষতি করার প্রতিবাদে দেশ এনার্জি কোম্পানির বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) দুপুরে তিনটি গ্রামের ভুক্তভোগী কয়েক’শ নারী ও পুরুষ একত্রিত হয়ে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেন। প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন শেষে তারা চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের হাতে স্মারকলিপি প্রদান করেন। একই সাথে স্মারকলিপির অনুলিপি সংশ্লিষ্ট বিভিন্ন তপ্তরে প্রেরণ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের গুনরাজদী এলাকায় দেশ ও জাতির কল্যাণে দেশ এনার্জি নামে একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়। প্রতিষ্ঠানটির এবং গুনরাজদিসহ পাশ্ববর্তী সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর ইচুলি এবং ৮নং বাগাদী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসীন্দাদের চলাচলের সুবিধার্থে উভর পক্ষের সমঝোতার ভিত্তিতে ৪০ একর কৃষি জমির উপর একটি রাস্তা নির্মাণ করা হয়। যাতে উভয় পক্ষের মানুষজন এবং যানবাহন চলাচল করতে পারে। কিন্তু হঠাৎ করেই দেশ এনার্জি কোম্পানি এই তিনটি গ্রামের মানুষদের চলাচলের একমাত্র পথটি বন্ধ করে একটি বিশাল গেইট নির্মাণ করে। এতে করে এলাকাবাসী চরম ভোগান্তির সম্মুক্ষিণ হচ্ছে।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, উল্লেখিত কৃষি জমিতে পানি সরবরাহের জন্যে সরকারি যে খাল ছিলো দেশ এনার্জি সেটিও সামান্য সুরঙ্গ পথ রেখে ভরাট করে ফেলেছে। এতে করে কৃষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানকালে ভুক্তভোগী মো. মজিবুর রহমান, মালেক তসিলদার, আ.খালেক মেম্বার, সিরাজ সরকার, নান্টু পাটোয়ারী, খালেক পাটোয়ারী, মোস্তফা হাওলাদার, রিপন পাটোয়ারী, শাহাবুদ্দিন পাটোয়ারী, আজাদ শেখ, সোহেল শেখ, দুলাল মিজি, মোস্তফা তালুকদার, মন্টু হাওলাদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার