Top

বগুড়ায় ছাত্রলীগের দু’গ্রুপের পাল্টা পাল্টি সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি

১১ মার্চ, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
বগুড়ায় ছাত্রলীগের দু’গ্রুপের পাল্টা পাল্টি সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি
বগুড়া প্রতিনিধি :

বগুড়ার ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার ও মুজিব চত্বরে ছাত্রলীগের দুটি গ্রুপ একই সময় একই স্থানে সমাবেশ আহবানের পর মধ্যরাতে সমাবেশ স্থলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আইন শৃংখলার  অবনতির আশংকায়   প্রশাসন ১৪৪ ধারা জারি করে সভা সমাবেশ নিষিদ্ধ করেছে। উপজেলা নিবার্হী কর্মকর্তা নিষেধাজ্ঞা জারির পর মাইকিং করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি পৌর নিবার্চনে বিরোধের জের ধরে ধুনট উপজেলা পরিষদের সামনে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে সংষর্ঘ ও পরে দুটি মামলা হয়। এ মামলার প্রতিবাদে ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন ধুনট কেন্দ্রীয় শহীদ মিনারে   আজ বৃহস্পতিবার সকাল ১১টায় ছাত্রলীগের সমাবেশ ডাকেন। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগ নেতা রাসেল খন্দকার আরেকটি সমাবেশ আহবান করেন।

এরপর দুই গ্রুপের মধ্যে উত্তেজনার এক পর্যায়ে বুধবার রাত সাড়ে ১১টায় শহীদ শহীদ মিনার চত্বরে পর পর ৭টি বিকট শব্দে বিষ্ফোরণ ঘটে।

স্থানীয়দের ধারণা, সমাবেশ ঘিরে কোন এক পক্ষ সেখানে ককটেল ফাটিয়ে অতংক সৃষ্টি করেছে। এ ঘটনার পর উপজেলা নিবার্হী কর্মকর্তা সমাবেশস্থল  এলাকায় আজ সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত  শহীদ মিনার , মুজিব চত্বর ও এর আশে পাশে ৪০০ গজের মধ্যে যে কোন ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং এর মাধ্যমে তা সবাইকে জানিয়ে দেন।

এ ব্যাপারে ধুনট থানার এসআই রুহুল আমিন জানান, ৭টি বিকট শব্দ ককটেল কিনা তা জানা যায়নি। তা নিয়ে তদন্ত চলছে। সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

ধুনট উপজেলা নিবার্হী কর্মকর্তা জয় মোহন্ত বলেছেন, আইনশৃংখলা পরিস্থিতি অবনতির আশংকায় ১৪৪ ধারা জারি করে সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

শেয়ার