Top
সর্বশেষ

ভারতে পালানোর সময় বিজিবির হাতে আটক ২

০৫ অক্টোবর, ২০২৪ ৮:৪০ পূর্বাহ্ণ
ভারতে পালানোর সময় বিজিবির হাতে আটক ২

দিনাজপুরের বিরল সীমান্ত দিয়ে শুক্রবার ভোর ৫টায় অবৈধভাবে ভারতে পালানোর সময় দুই বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উপজেলার ভান্ডারা ইউনিয়নের কিশোরীগঞ্জ বিওপির নোনাগ্রামের ৩৩১/৪-এস পিলার সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে রাত ৮ টায় এ তথ্য জানিয়েছেন দিনাজপুর-৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহসান উল ইসলাম।

জানা গেছে, আটক ব্যক্তিরা হলেন- দিনাজপুরের সেতাবগঞ্জ উপজেলার মুর্সিদহাট মিলরোড এলাকার শ্রী রামা রায়ের ছেলে মেগনেট রায় ও নীলফামারী জেলার পলাশবাড়ী ইউনিয়নের নীলফামারী গ্রামের প্রফুল্ল রায়ের ছেলে লিখন রায়।

বিজিবি জানায়, মেগনেট ও লিখন দালাল চক্রের মাধ্যমে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেছিলেন। খবর পেয়ে কিশেরীগঞ্জ বিজিবি সদস্যরা তাদের আটক করেন। আটক দু’জনকে বিরল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে।

স্থানীয়রা জানান, আওয়ামী লীগ সরকারের পতনের পর বাংলাদেশে অস্থিরতার দোহাই দিয়ে ভারতে নাগরিকত্ব নেওয়া ও কাজ পাওয়ার আশায় সনাতন ধর্মাবলম্বীর অনেক মানুষ সীমান্ত পার হওয়ার চেষ্টা করছেন। তারা বৈধ পথে যেতে না পেরে দালাল চক্রের সহযোগিতা নিচ্ছেন। এখন সীমান্ত এলাকায় কড়াকড়ি থাকায় অনেকে ধরাও পড়ছেন।

এনজে

শেয়ার