Top
সর্বশেষ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

০৫ অক্টোবর, ২০২৪ ১২:১৭ অপরাহ্ণ
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

সিরাজগঞ্জ প্রতিনিধি: ৫ অক্টোবর (শনিবার), ২০২৪ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এস. এম. হাসান তালুকদার-এর দিকনির্দেশনা ও পরামর্শে ‘শিক্ষকের কন্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সকাল ১১.০০টায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষ্যে এক শোভাযাত্রার আয়োজন করা হয়।

শোভাযাত্রাটি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী অ্যাকাডেমিক ভবন-১ থেকে শুরু হয়ে সিরাজগঞ্জ শাহজাদপুর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী অ্যাকাডেমিক ভবন-৩ এ গিয়ে শেষ হয়। এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টোরিয়াল বডির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতি গঠনে শিক্ষকের অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের সম্মাননা জানানোর মাধ্যমে সকল শিক্ষককে উৎসাহিত ও অনুপ্রাণিত করার লক্ষে ৫ অক্টোবর ‘বিশ্ব শিক্ষক দিবস’ উদযাপন করার নির্দেশনা দেয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। ‘বিশ্ব শিক্ষক দিবস উদযাপন নীতিমালা ২০২৪’ অনুযায়ী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হচ্ছে।’

এনজে

শেয়ার