Top

ঈশ্বরদীতে কাবাডি খেলা নিয়ে শিক্ষার্থীদের সংঘর্ষ, ইউএনও অফিস ভাঙচুর

০৮ অক্টোবর, ২০২৪ ১০:৪৫ অপরাহ্ণ
ঈশ্বরদীতে কাবাডি খেলা নিয়ে শিক্ষার্থীদের সংঘর্ষ, ইউএনও অফিস ভাঙচুর
জেলা প্রতিনিধি :

পাবনার ঈশ্বরদীতে আন্তঃউপজেলা ক্রীড়া প্রতিযোগিতায় কাবাডি খেলাকে কেন্দ্র করে দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় শিক্ষকসহ ১২ শিক্ষার্থী আহত হয়েছেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের গ্রিল বেয়ে শিক্ষার্থীরা কক্ষে ঢুকে চেয়ার ভাঙচুর করে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন সাঁড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তৌফিক ইসলাম, মো. শুভ, বিদ্যালয়ের শিক্ষক আবুল কালাম, রিয়াজ উদ্দীন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সালমান হোসেন, সিয়াম, রুদ্র হোসেন, নাইম ইসলাম, স্বাধীন, নবম শ্রেণির ছাত্র আরাফাত আলী, নাহিদ হোসেন ও নুর মোহাম্মদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, আন্তঃউপজেলা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার কাবাডি খেলায় অংশ নেয় সাঁড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয় ও রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। খেলা চলাকালীন সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধরে রাখা নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবুল কালামকে মারধরের ঘটনায় শিক্ষার্থীরা উপজেলা পরিষদের মেইন গেট অবরোধ করে স্লোগান দিতে থাকে।

সেসময় এদের মধ্য থেকে বহিরাগত কয়েকজন শিক্ষার্থী লাঠিসোটা হাতে ইউএনও কার্যালয়ের দিকে এগিয়ে গেলে পুরো উপজেলা পরিষদ চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশি বাধা উপেক্ষা করে তারা ইউএনও কার্যালয় ভবনের গ্রিল বেয়ে উঠে রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করে।

এসময় রিয়াজুদ্দিন উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষার্থী হামলাকারীদের হাত থেকে বাঁচতে তিনতলা ভবন থেকে লাফ দেন। পরে বহিরাগত শিশির তাকে ছুরিকাঘাত করেন। পরে ওই বহিরাগতকে আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ বলেন, এ ঘটনায় বহিরাগত একজনকে ধারালো চাকুসহ আটক করা হয়েছে। উর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, কাবাডি খেলা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ছোট একটা ঝামেলা হয়েছিল। পরে বহিরাগত কয়েকজনের উস্কানিতে এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আমরা বহিরাগত একজনকে ধারালো ছুরিসহ আটক করেছি।

বিএইচ

শেয়ার