Top
সর্বশেষ

নিষিদ্ধ ও ক্ষতিকর পলিথিন বন্ধে পরিবেশ অধিদপ্তরের জনসচেতনতা সৃষ্টি 

১৯ অক্টোবর, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ
নিষিদ্ধ ও ক্ষতিকর পলিথিন বন্ধে পরিবেশ অধিদপ্তরের জনসচেতনতা সৃষ্টি 

কুড়িগ্রাম প্রতিনিধি: মানব দেহ ও পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিনের ব্যবহার বন্ধে কুড়িগ্রামে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে জনসচেতনতা সৃষ্টি করতে লিফলেট বিতরণ করা হয়েছে। সেই সাথে ১ নভেম্বর থেকে সারা দেশব্যাপী এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে মর্মেও জানানো হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর ২০২৪) পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে কুড়িগ্রাম পৌরবাজারের ব্যবসায়ী ও ক্রেতাদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

দুপুরে কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এসময় পলিথিনের ব্যাগ ব্যবহারে পরিবেশ ও জনস্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব সম্পর্কে জনসাধারণকে সচেতন করার পাশাপাশি ১ নভেম্বর থেকে দেশব্যাপী নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে অভিযান পরিচালনা করা হবে মর্মে সকলকে অবহিত করা হয়।

উক্ত জনসচেতনতামূলক কর্মসূচিতে উপস্থিত ছিলেন দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি সুজন মোহন্ত,চ্যানেল এস রিপোর্টার মোস্তাফিজুর রহমান, গ্রীন ভিলেজ ফাউন্ডেশন সভাপতি আব্দুর রশিদ ,ইয়ুথনেট ফোরাম ফর ক্লাইমেট জাস্টিস,গ্রীন ইকো ফাউন্ডেশন ,কুড়িগ্রাম জেলা যুব ফোরাম ,পলাশবাড়ী কৃষি যুব পাঠাগার ,বেলগাছা ইউনিয়ন যুব সংগঠন, বিভিন্ন পরিবেশবাদী সেচ্ছাসেবী সদস্য এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ।

এনজে

শেয়ার