Top

নোয়াখালীতে হত্যা মামলায় সাবেক এমপি একরাম দু’দিনের রিমান্ডে

২১ অক্টোবর, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ
নোয়াখালীতে হত্যা মামলায় সাবেক এমপি একরাম দু’দিনের রিমান্ডে

নোয়াখালী প্রতিনিধিঃ ট্রাক শ্রমিক খোকন হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামি নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (২১ অক্টোবর) সকালে তাকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমালি আদালতে ৫দিনের রিমান্ড চেয়ে হাজির করে পুলিশ। পরে বিচারক ইকবাল হোসাইন তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন, মামলার তদন্তকারী কর্মকর্তা ও সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সাবজেল হোসেন।

এ ব্যাপারে আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সদর উপজেলার দত্তেরহাটের দত্ত বাড়ির মোড়ে একত্রিত হয় বিএনপি-জামায়াতের কর্মী-সমর্থকরা।

ট্রাকশ্রমিক খোকন সেসময় নিজ বাড়ি থেকে দত্তেরহাট শ্রমিক ইউনিয়ন অফিসে যাচ্ছিলেন। সেখানে সাবেক এমপি একরামুল করিম চৌধুরী, সাবেক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামছুদ্দিন জেহান, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী পৌরসভার সাবেক মেয়র শহীদ উল্যাহ খান সোহেল’সহ আওয়ামী লীগ নেতারা বিএনপি-জামায়াতের মিছিলে অতর্কিত হামলা চালায়। এসময় একরাম’সহ আওয়ামী লীগ নেতারা এলোপাতাড়ি গুলি ছুঁড়লে খোকন গুলিবিদ্ধ হয়ে পরবর্তীতে হাসপাতালে মারা যায়।

এ ঘটনায় চলতি বছরের গত ৮ সেপ্টেম্বর সাবেক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী’সহ আওয়ামী লীগের ৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন নিহতের বাবা মজিবুল।

এনজে

শেয়ার