Top

সাবেক এমপি একরামুল করিম চৌধুরী ২ দিনের রিমান্ডে

২১ অক্টোবর, ২০২৪ ৪:১৯ অপরাহ্ণ
সাবেক এমপি একরামুল করিম চৌধুরী ২ দিনের রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক :

ট্রাক শ্রমিক হত্যা মামলায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি একরামুল করিম চৌধুরীসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত। এতে একরামুল করিম চৌধুরীকে দুদিন, নোয়াখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম ও ব্যবসায়ী জহির উদ্দিনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতের বিচারক ইকবাল হোসাইন এ আদেশ দেন। এসময় সাবেক এমপিসহ আসামিদের আদালতে হাজির করা হয়।

আদালতের পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা সুধারাম মডেল থানার পরিদর্শক (অপারেশন) সবজেল হোসেন আসামিদের বিরুদ্ধে পাঁচদিনের রিমান্ড আবেদন করলে বিচারক ওই আদেশ দেন।

৮ সেপ্টেম্বর পশ্চিম সাহাপুর গ্রামে নিহত ট্রাক শ্রমিক মো. খোকনের বাবা মজিবুল হক বাদী হয়ে সুধারাম মডেল থানায় মামলাটি করেন। মামলায় নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরীকে প্রধান আসামি করে ৫৩ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় বাদী তার অভিযোগে উল্লেখ করেন, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির হরতাল চলাকালে দত্ত বাড়ির মোড়ে গণজমায়েতে অস্ত্রহাতে হামলা চালান আসামিরা। এসময় খোকন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে যাওয়ার সময় আসামিদের ছোড়া গুলিতে আহত হন। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

এ মামলায় ১ অক্টোবর রাতে চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকা থেকে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন সকালে তাকে কারাগারে পাঠায় নোয়াখালী আদালতের বিচারক। পরে এ মামলায় সাবেক কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম ও ব্যবসায়ী জহির উদ্দিনকে গ্রেফতার করলেও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুসহ বাকি আসামিরা পলাতক।

বিএইচ

শেয়ার