Top

চোরাই সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু

১৭ মার্চ, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
চোরাই সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুর মৃত্যু
কুড়িগ্রাম প্রতিনিধি :

খেলতে গিয়ে সেচের চোরাই সংযোগের তারে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।

বুধবার (১৭মার্চ) সকাল ১০টায় উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী বালাটারী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশুদ্বয়ের মধ্যে ওই গ্রামের মমিনুল হকের ছেলে আল আমিন (১১) ও আজিদুল হকের ছেলে আজিমুল হক (৭)। নিহতরা আপন চাচাতো ভাই। ওই গ্রামের জিয়াউল হক জিয়া জানান, একই গ্রামের আবু বক্কর মিয়া বাড়ি থেকে বিদ্যুতের সংযোগ দিয়ে নিজ জমিতে ইরি বোরো চাষাবাদ করার জন্য সেচ দিয়ে আসছিল। বুধবার ওই সংযোগের তার মাটিতে পড়ে থাকা অবস্থায় খেলতে যান শিশুদ্বয়। এ সময় মাটিতে পড়ে থাকা তারে অসাবধানতাবশত তাদের সাথে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়েন দুই ভাই। স্বজনরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফজিলাতুননেছা বন্না মৃত ঘোষণা করেন।

নিহত আল-আমিন পঞ্চম ও আজিমুল হক প্রথম শ্রেণির বালাটারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিলেন।

নাওডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মুসাব্বের হোসেন মুসা জানান, বিদ্যুৎস্পৃষ্ট আপন চাচাতো ভাইদ্বয়ের মৃত্যু হয়েছে। থানায় বিষয়টি অবগত করা হয়েছে।

কুড়িগ্রামের লালমনিহাট পল্লী বিদ্যুৎ সমিতির ফুলবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল জানান, অবৈধভাবে সংযোগ নিয়ে সেচ দেয়া হলে তদন্ত করে মালিকের বিরুদ্ধে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।

ফুলবাড়ীর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিব কুমার রায় জানান, বিদ্যুৎস্পৃষ্ট দুই শিশুর মৃত্যু খবর শুনে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। স্বজনদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার