Top

ফেনীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

১৭ মার্চ, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
ফেনীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত
ফেনী প্রতিনিধি :

ফেনীতেও শ্রদ্ধা ভালোবাসায় নানা আয়োজনের মধ্য দিয়ে ১৭ মার্চ বুধবার পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরর রহমানের জন্মশতবার্ষিকী।

সকালে শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ সংলগ্ন প্রতিকৃতিতে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীর ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। পরে ফুল দিয়ে একেএকে শ্রদ্ধা নিবেদন করেন ফেনী পৌরসভা, ফেনী সরকারি কলেজ, আওয়ামীলীগ সহ বিভিন্ন সরকারী-বেসরকারি দপ্তর।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ১০টায় পৌরসভার আয়োজনে কেক কাটার আয়োজন করা হয়। পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক ও পুলিশ সুপার অতিথি ছিলেন।

১১টায় ফেনী সরকারি কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা শুরু হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম জাকারিয়ার সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী। এছাড়া বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মাসুদ রানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, উপাধ্যক্ষ প্রফেসর দেলাওয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা এএস শাহুদুল হক বুলবুল ও আবদুল মোতালেব, সাংবাদিক বখতেয়ার মুন্না ও দিলদার হোসেন স্বপন। প্রবন্ধ পাঠ করেন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফসের মো: হুমায়ুন কবির।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে পৌরসভার লিবার্টি সুপার মার্কেটে অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। দপ্তর সম্পাদক এ.কে শহীদ উল্যাহ খোন্দকারের সঞ্চালনায় সভায় জেলা সভাপতি পিপি হাফেজ আহম্মদ সভায় সভাপতিত্ব করছেন।

অপরদিকে দুপুরে হাসপাতাল, এতিমখানা, কারাগার, শিশু সদন, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন, মসজিদ, মন্দির, গির্জাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও দোয়া, বিকাল ৪টায় ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

শেয়ার