Top

মুজিব শতবর্ষ ও সুবর্ণ জয়ন্তীতে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব

১৮ মার্চ, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
মুজিব শতবর্ষ ও সুবর্ণ জয়ন্তীতে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব
গাইবান্ধা প্রতিনিধি :

‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ, রেকর্ড গড়বে বাংলাদেশ’-এই শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধায় শুরু হয়েছে বিশ্বের দীর্ঘতম ১০ কিলোমিটার ব্যাপী আল্পনা উৎসব। আয়োকজদের দাবি এটি হবে বিশ্বের দীর্ঘতম আলপনা উৎসব।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে গাইবান্ধা পুলিশ লাইনস্ গেট থেকে ফুলছড়ি উপজেলার ভাঙ্গামোড় পর্যন্ত ১০ কিলোমিটার সড়কে এই আলপনা আঁকা হচ্ছে।

সাদা গেঞ্জি ও বিভিন্ন রংয়ের পোষাক পড়ে দেশের ৪২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ শতাধিক শিক্ষার্থীর রং তুলির নিপুন হাতের ছোয়ায় ১০ কিলোমিটার রাস্তায় আঁকা হচ্ছে রং বেরংয়ের আল্পনা ।

আয়োজনকারী সংগঠন পাবলিক ইউনিভার্সিটি ষ্টুডেন্ট এসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) সদস্যরা আজ দুপুরে রাস্তায় আলপনা আঁকা শুরু করেন । এতে রং, শিক্ষার্থীদের খাবার ও গেঞ্জিসহ ব্যয় হবে ২০ লাখ টাকা।

আয়োজনকারী সংগঠন পাবলিক ইউনিভার্সিটি ষ্টুডেন্ট এসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালযের শিক্ষার্থী হুসাইন মোহাম্মদ জীম বলেন, আমরা গাইবান্ধাকে দেশের মানুষের এবং বিশ্বের কাছে পরিচিত করতে চাই।

পুসাগ এর সাধারণ সম্পাদক এ কে প্রামানিক পার্থ বলেন, ২৪ ঘন্টার মধ্যে ১০ কিলোমিটার দীর্ঘতম এই আল্পনার মাধ্যমে গ্রিনিজ বুকে নাম লেখাতে চাই। আমাদের এই অর্থ সহায়তা করেছে গাইবান্ধার কয়েকজন সংসদ সদস্য, এনজিও এবং রেইনবো কোম্পানী। আজ রাত পর্যন্ত আলপনা আঁকার কাজ চলবে। এজন্য স্থানীয় পুলিশ প্রশাসন আলপনা উৎসব বাস্তবায়নে রাস্তায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

রং সরবরাহ কোম্পানী রেইনবোর কর্মকর্তা শাপলা রহমান জানান, এতো বড় কাজের সাথে এবং ৪২ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আঁকা আলপনার সাথে থাকতে পেরে আমরা খুশি।

শেয়ার