Top

কারাগারে সন্ত্রাসীদের হামলায় প্রধান করারক্ষীসহ আহত ৮, আটক ২

২০ মার্চ, ২০২১ ১২:২৫ অপরাহ্ণ
কারাগারে সন্ত্রাসীদের হামলায় প্রধান করারক্ষীসহ আহত ৮, আটক ২
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়া জেলা কারাগারে কারারক্ষীদের উপর বহিরাগত সন্ত্রাসীদের হামলায় সহকারী প্রধান কারারক্ষীসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় জড়িত দুই বহিরাগতকে আটক করেছে।

শুক্রবার (১৯ মার্চ) রাত সাড়ে আটটার দিকে এই হামলার ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কারা কর্তৃপক্ষ জানিয়েছেন, সন্ধ্যায় কারা ফটকের সামনে স্থানীয় এক সবজি বিক্রেতার সাথে এক কারারক্ষীর কথা কাটাকাটি হয়। পরে বিষয়টিকে কেন্দ্র করে ওই সবজি বিক্রেতা স্থানীয়দের সাথে নিয়ে দেশিয় অস্ত্রশস্ত্রসহ কারাগারের প্রধান ফটকের অভ্যন্তরে ঢুকে কর্তব্যরত সহকারি প্রধান কারারক্ষী মামুন হোসেনসহ অন্যান্য কারারক্ষীদের উপর হামলা চালায়। এতে সহকারী কারারক্ষী মামুনসহ অন্তত ৮ জন আহত হন। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কারা ঘন্টা বাজিয়ে জেলা কারাগারের সকল কারারক্ষী একত্রিত হয়ে বহিরাগতদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এসময় পুলিশ দুই বহিরাগত হামলাকারীকে আটক করেছে। কুষ্টিয়া জেলা কারাগারের জেল সুপার তায়েফ উদ্দিন মিয়া জানান, এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় এজাহার দেয়া হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এ হামলার ঘটনার সাথে জড়িত অন্যদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে বলেও জানান তিনি।

শেয়ার