Top

পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

২০ মার্চ, ২০২১ ৩:৩২ অপরাহ্ণ
পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে
লক্ষীপুর প্রতিনিধি :

লক্ষীপুর সদর উপজেলায় পূর্বশত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে মাছ মেরে ফেলার অভিযোগ করে মামলা করেছেন এক পুকুর মালিক।

এ ঘটনা শুক্রবার (১৯ মার্চ) সদর থানায় ৫ জনকে আসামি করে একটি মামলা দিয়েছেন ক্ষতিগ্রস্ত পুকুরের মালিক।

আসামিরা হলেন আবুল খায়ের, ফারুখ হোসেন,সুমন মিশু,সোহেলসহ আরো অনেকে।

ক্ষতিগ্রস্তের নাম কাজল বেগম। তিনি সদর উপজেলার নতুন তেওয়ারীগঞ্জ ইউনিয়নের শহর কর্সবা গ্রামের বারাই বাড়ির সৌদি প্রবাসী নুর আলম খোকনের স্ত্রী।

কাজল বেগমের ভাষ্য, তাদের বাড়ির একটি পুকুরে কয়েক বছর ধরে তিনি মাছ চাষ করে আসছিলেন। পুকুরে প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে রুই, কাতলা, তেলাপিয়া, সিলভার কার্প, সরপটিসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তারা বিক্রি করত। এ নিয়ে একই গ্রামের বাসিন্দা আবুল খায়ের, ফারুখ হোসেন, সুমন, মিশু, সোহেল গংদের সঙ্গে সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দেয়। মামলা–মোকদ্দমাও রয়েছে। বুধবার রাতে পুকুরের বিষ প্রয়োগ করে বৃহস্পতিবার সকালে লোকজন পুকুরে মরা মাছ ভেসে উঠতে দেখে।

তিনি জানান, পুকুরে বিষ ঢালার বেশ কিছু আলামতও পাওয়া গেছে।

মাছ চাষ নিয়ে আবুল খায়ের গংদের সঙ্গে দীর্ঘ দিন সম্পত্তি বিরোধ চলে আসছিল। বুধবার বিকালে আবুল খায়ের পুকুরে বিষ ঢালার হুমকি দেয়। রাতেই পুকুরে বিষ প্রয়োগ করে সকালে এলাকাবাসী দেখে বিষ প্রয়োগের কারণে মাছ মরে ভেসে ওঠে।

তাঁর দাবি, পুকুরে বিষ দেওয়ার কারণে প্রায় তিন লাখ টাকার মাছ মরে গেছে। ন্যায় বিচার পাওয়ার লক্ষে প্রশাসনের সু দিষ্টি কামনা করেন ক্ষতিগ্রস্ত পরিবার। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন আবুল খায়ের গং। ঘটনার খবর পেয়ে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ভুলু সরোজমিনে পুকুরে বিষ প্রয়োগের দৃশ্য দেখে যান।

শুক্রবার লক্ষ্মীপুর সদর থানার (ওসি) তদন্ত সীপন বড়ুয়া বলেন, এই বিষয়ে থানায় ক্ষতিগ্রস্ত পরিবার একটি লিখিত অভিযোগ দিয়েছে, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার