Top

হাত কাটার বিচার চেয়ে ছাত্রলীগ নেতার পরিবারের সংবাদ সম্মেলন

২০ মার্চ, ২০২১ ৬:০৩ অপরাহ্ণ
হাত কাটার বিচার চেয়ে ছাত্রলীগ নেতার পরিবারের সংবাদ সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও মজিদা আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক আতাউর রহমান মিন্টুর উপর বর্বরোচিত হামলার পর ৪দিন পেরিয়ে গেলেও আসামি গ্রেফতার না হওয়ায় সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পরিবারের সদস্যরা।

শনিবার (২০ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী বাজারস্থ পারিবারিক বাসভবনে এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মিন্টুর স্ত্রী নওরিন আক্তার চুনী, বাবা আলতাফ হোসেন, মা ফাতেমা বেগম, ভাই আশরাফুজ্জামান রাজু ও আফতাবুজ্জামান সাজু। সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

পরিবার থেকে অভিযোগ করা হয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুর ইন্ধনে সন্ত্রাসীরা এই নারকীয় ঘটনা ঘটায়। তার প্রভাবের কারণে চারদিন পেরিয়ে গেলেও পুলিশ এখনো একজন আসামিকেও গ্রেফতার করতে পারেনি। আওয়ামী রাজনীতির সাথে জড়িত এই পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরিবারের নিরাপত্তা ও সুষ্ঠু বিচার দাবি করেন।

আতাউর রহমান মিন্টুর বাবা জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী ও সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুর দ্বন্দ্বের কারণে তার ছেলেকে হত্যার উদ্দেশ্যে নারকীয় এই হামলা করা হয়েছে। আমার ছেলে জাফর আলীর ভাগ্নে হওয়ায় তাকে এই মূল্য দিতে হল। এর আগেও তার ছেলের উপর ওই সন্ত্রাসীরা হামলা করেছিল। তখন চাপ দিয়ে মামলা প্রত্যাহার করতে হয়েছিল। আবারও তারা আমার ছেলেকে হত্যাচেষ্টা করে। রাজনৈতিকভাবে তার উত্থান ভাল চোখে দেখছিল না প্রতিদ্বন্দিন্দরা।

সন্তান সম্ভবা মিন্টুর স্ত্রী নওরিণ আক্তার চুনী জানান, আমি কোনদিন দেখি নাই তার সাথে কারো কোন দ্বন্দ্ব হয়েছে। আমার স্বামীর সাথে কারো কোন দ্বন্দ্ব ছিল না। তাকে নৃশংসভাবে হত্যাচেষ্টা করা হয়েছে। তার দুই হাত কেটে ফেলা হয়েছে। পা কেটে দিছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী আমার মা। তার আমি মেয়ের মত। তাঁর কাছে আমার অনুরোধ আমার স্বামীকে যারা এইভাবে ক্ষতবিক্ষত করেছে আমি তার কাছে বিচার চাই। আমার সন্তানের মুখের দিকে আমি চাইতে পারি না। তারা বাবার আদর থেকে বঞ্চিত হল। তাকে কোলে নেয়ার মত হাত রইল না তার।

মিন্টুর বাবা আলতাফ হোসেন ও মা ফাতেমা বেগম সন্তানের বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত ১৬ মার্চ দুপুরে রাজারহাটের রামরতন এলাকায় আতাউর রহমান মিন্টুকে ১১-১২ জনের একটি দল ডান হাতের কব্জি কেটে নেয়। তার বাম হাতও বিচ্ছিন্ন হওয়ার পথে। এছাড়াও দুই পায়ের রগ কেটে ফেলা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে রাজারহাট থানায় বাঁধনসহ ১১জনের নাম উল্লেখসহ আরও ৩-৪জন অজ্ঞাত আসামী করে মামলা করেন মিন্টুর বাবা আলতাফ হোসেন।

শেয়ার